1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পর্যটন সম্ভাবনাময়ী ও কৃষি ভিত্তিক শিল্প মৌলভীবাজারে বিনিয়োগ প্রয়োজন : সিনিয়র সচিব

  • আপডেট টাইম : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৭৯৬ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ নির্বাহী চেয়ারম্যান ও সিনিয়র সচিব মোঃ সিরাজুল ইসলাম বলেন, পর্যটন ও শিল্প সম্ভাবনাময়ী মৌলভীবাজার জেলায় বিনিয়োগকারী যত বৃদ্ধি পাবে দেশে অর্থনীতির চাকা তত বেশী বেগবান হবে। গতকাল শনিবার দুপুরে জেলা প্রশাসক সস্মেলন কক্ষে জেলা বিনিয়োগ ও ব্যবসায় সহায়তা কমিটির সাথে মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তৃতায় নির্বাহী এসব কথা বলেন। তিনি আরও বলেন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ দেশে স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগের বিকাশে কাজ করে যাচ্ছে। এজন্য সরকার বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষসহ বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে তরুণ-তরুণীদের প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরি করছে। চা, লেবু, আনারস, কাঠাল, রাবার, আগর, নাগা মরিচ, সাতকরাসহ এসব শিল্পকে বেগমান করতে পারলে এ অঞ্চলে নতুন নতুন শিল্পকারখানার সৃষ্টি হবে এবং মানুষের কর্মসংস্থানের সুযোগ বাড়বে।তিনি ক্ষুদ্র বিনোয়গকারীরা যাতে সহজ শর্তে ঋণ সহায়তা পায় সে বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনায় নিতে ব্যংকগুলোর প্রতি আহবান জানান। এছাড়াও তিনি উপস্থিত সকলের বক্তব্য শোনে সমস্যা গুলি চিহ্নিত করে তা থেকে উত্তোরণের নানা পরামর্শ ও সহযোগিতার আশ্বাস দেন।
অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানার সভাপতিত্বে বক্তব্যে রাখেন, পরিচালক (উপসচিব) বিডা সিলেট জুলিয়া জেসমিন মিলি, উপপরিচালক (সিনিয়র সহকারী সচিব) বিডা সিলেট সমীর বিশ্বাস, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, শিশু বিষায়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ,চেম্বার অব কমাসের সহ-সভাপতি আবু সুফিয়ান,সিনিয়র সাংবাদিক বকশী ইকবাল আহমদ, ইমজার সাধারণ সম্পাদক ও দীপ্ত টিভির প্রতিনিধি বকশী মিছবাহুর রহমান, সিনিয়র সাংবাদিক ও এটিএন বাংলার সভাপতি সৈয়দ মহসীন পারভেজ,হাসানাত কামাল,মু.ইমাদ উদ-দীন, বিডা মৌলভীবাজার কার্যালয়ের কর্মকর্ত নিয়াজ মুরশেদ, উদ্যোক্তা আক্তার হোসেন, ফয়েজ আহমদ প্রমুখ। মতবিনিময় সভায় সরকারি দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..