1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

৩ হাজার লিটার মদ খালে ঢালল তালেবান

  • আপডেট টাইম : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ২৫৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি খালে ৩ হাজার লিটার মদ ফেলে দিয়েছে দেশটির গোয়েন্দা এজেন্টদের একটি দল। রবিবার (২ জানুয়ারি) আফগানিস্তানের গোয়েন্দা সংস্থা এ তথ্য জানিয়েছে।

অ্যালকোহল বিক্রির ওপর দেশটির নতুন তালেবান কর্তৃপক্ষ অভিযান জোরালো করার মধ্যেই এসব মদ নষ্ট করা হয়।

আফগানিস্তানের গোয়েন্দা মহাপরিচালকের (জিডিআই) কার্যালয় থেকে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, রাজধানী কাবুলে অভিযান চালিয়ে জব্দ করা মদ খালে ফেলে দিচ্ছেন সংস্থাটির এজেন্টরা।

রবিবার সংস্থাটির টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিওতে এক গোয়েন্দা কর্মকর্তা বলেন, ‘মুসলমানদের অবশ্যই অ্যালকোহল তৈরি ও বিতরণ থেকে বিরত থাকতে হবে।’

ঠিক কোন সময়ে ওই অভিযান চালানো হয়েছে বা কখন এসব মদ ধ্বংস করা হয়েছে তা স্পষ্ট নয়। তবে সংস্থাটির এক বিবৃতিতে বলা হয়েছে, অভিযানের সময় তিন ডিলারকে আটক করা হয়েছে।

পশ্চিমা সমর্থিত সরকারের আমলেও আফগানিস্তানে মদ নিষিদ্ধ ছিল। কিন্তু ইসলামের ধারক হিসেবে দাবি করা তালেবান কর্তৃপক্ষ মদের বিরুদ্ধে আরও কঠোর অবস্থান নিয়েছে।

গত বছরের ১৫ আগস্ট আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকেই তালেবান নিয়মিতভাবে মাদক ও মাদক সেবনকারীদের বিরুদ্ধে অভিযানের পরিমাণ বাড়িয়ে দিয়েছে। এ ছাড়া তালেবান সরকারের পূণ্য সম্প্রসারণ ও পাপ প্রতিরোধ মন্ত্রণালয় নারী অধিকার বিষয়ক বেশ কয়েকটি গাইডলাইন প্রকাশ করেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..