1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যুক্তরাষ্ট্রে শিশুদের জন্য বুস্টার ডোজ অনুমোদন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৪৩৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাস মহামারি মোকাবিলায় ১২ থেকে ১৫ বছর বয়সীদের জন্য কোভিড-১৯ টিকার বুস্টার ডোজের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র। অল্পবয়সীদের বুস্টার ডোজ হিসেবে ফাইজার-বায়োএনটেকের টিকাকে বুধবার (৫ জানুয়ারি) অনুমোদন দেয় দেশটির রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিষয়ক প্রধান সরকারি সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। খবর রয়টর্সের।

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে যুক্তরাষ্ট্রে সম্প্রতি করোনার সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সংক্রমণের এ উল্লম্ফনের মধ্যেই বুধবার অল্পবয়সীদের ফাইজারের বুস্টার টিকা দেওয়ার সিদ্ধান্ত নিলো সিডিসি।

সিডিসির অ্যাডভাইসরি কমিটি অন ইমিউনাইজেশন প্রাক্টিসেস (এসিআইপি) ভোটাভুটির মাধ্যমে বুধবার ১২ থেকে ১৫ বছর বয়সী শিশুদের করোনা টিকার বুস্টার ডোজ দেওয়ার পক্ষে মত দেয়। ভোটাভুটিতে অল্পবয়সীদের টিকার বুস্টার ডোজ দেওয়ার পক্ষে ১৩ জন এবং বিপক্ষে ভোট দেন একজন।

সিদ্ধান্ত অনুযায়ী, বুস্টার ডোজ হিসেবে ১২ থেকে ১৫ বছর বয়সীদের ফাইজার-বায়োএনটেকের টিকা দেওয়া হবে। টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কমপক্ষে পাঁচ মাস পর বুস্টার ডোজ নেওয়া যাবে।

এসিআইপি প্যানেল বলছে যে, ১২ থেকে ১৫ বছর বয়সীদের পাশাপাশি ১৬-১৭ বছর বয়সীদের জন্য সিডিসির সুপারিশ আরও জোরদার করা উচিত। কারণ ১৬-১৭ বছরের কিশোর-কিশোরীদের জন্য সিডিসি ইতোপূর্বে বুস্টার ডোজের অনুমোদন দিলেও এই বয়সসীমার সকলেরই এই টিকা গ্রহণ করা উচিত; এমন কথা বলা থেকে বিরত ছিল সংস্থাটি।

অবশ্য বুধবার দেওয়া এক বিবৃতিতে সিডিসি জানিয়েছে, ১২ থেকে ১৭ বছর বয়সী সব অল্পবয়সীকে করোনা টিকার বুস্টার নেওয়ার সুপারিশ করা হচ্ছে। ফাইজার-বায়োএনটেক করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার কমপক্ষে পাঁচ মাস পর বুস্টার ডোজ গ্রহণ করা যাবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..