1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

হিজাবের পক্ষে বিক্ষোভ : কর্নাটকে ৫৮ স্কুলছাত্রী বহিষ্কার

  • আপডেট টাইম : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : হিজাব নিয়ে ভারতের কর্নাটক রাজ্যে বিতর্ক চলছেই। হিজাব পরে ক্লাসে প্রবেশ করা যাবেনা, এমন সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ করলে কর্নাটকের শিবমোগা জেলার একটি স্কুলের ৫৮ ছাত্রীকে বহিষ্কার করেছে স্কুল কর্তৃপক্ষ। শুক্রবার হিজাব নিষিদ্ধ করার বিরুদ্ধে বিক্ষোভের পরই তাদের বহিষ্কার করা হয়।

বহিষ্কার হওয়ার পরও স্কুলের ছাত্রীরা তাদের দাবিতে অনড়। তারা বলেন, ‘হিজাব আমাদের অধিকার। আমরা মৃত্যু বরণ করতে রাজি। কিন্তু হিজাবের সঙ্গে আপস করব না।’

এ ছাড়া বহিষ্কার হওয়া ছাত্রীদের অনির্দিষ্টকালের জন্য স্কুল চত্বরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওই ছাত্রীদের পাশাপাশি বাকিদের বিরুদ্ধেও ১৪৪ ধারা ভাঙার অভিযোগে মামলা করা হয়েছে।

এদিকে হিজাব বা কোনো ধর্মীয় প্রতীক পরে ক্লাস নেয়া যাবে না, কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের প্রতিবাদে পদত্যাগ করেছেন তুমাকুরুর একটি বেসরকারি কলেজের অতিথি শিক্ষক। গত তিন বছর ধরে তিনি ওই কলেজে ইংরেজি পড়াতেন। সম্প্রতি কলেজের অধ্যক্ষ তাকে ডেকে হিজাব পরে ক্লাস না নেয়ার নির্দেশের কথা জানান। তার পরই তিনি পদত্যাগ করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..