1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পূর্ব ইউক্রেনে বড় বিস্ফোরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯৫ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : ইউক্রেন নিয়ে চলমান উত্তেজনায় নতুন মাত্রা যোগ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পূর্ব ইউক্রেনের মস্কোপন্থী বিদ্রোহীদের আবেদনে সারা দিয়ে দোনেৎস্ক ও লুহানস্কের স্বাধীনতার স্বীকৃতি দিয়েছে রাশিয়া। পাশাপাশি অঞ্চল দুটিতে মোতায়েন হবে রাশিয়ার সেনা।

এর মধ্যেই আরটির বরাতে জানা গেছে পাওয়া গেছে, ইউক্রেনের মধ্য লুহানস্কে একটি শক্তিশালী বিস্ফোরণ হয়েছে। লুহানস্ক পিপলস রিপাবলিকের (এলপিআর) যুদ্ধবিরতি ও সীমানা রেখার স্থিতিশীলতা সংক্রান্ত জয়েন্ট সেন্টার ফর কন্ট্রোল অ্যান্ড কো-অর্ডিনেশন (জেসিসিসি) অফিসের ভবনের বাইরে বিস্ফোরণটি ঘটে।

অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজে দেখা যায়, বিস্ফোরণের ফলে ভবনের বাইরে দাঁড়িয়ে থাকা একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয় এবং বিস্ফোরণে ভবনের জানালা ভেঙে যায়। বাইরে পার্ক করা একাধিক গাড়ির অ্যালার্ম বন্ধ হয়ে গেছে। তবে ভিডিওটির যথার্থতা যাচাই করা সম্ভব হয়নি।

প্রতিবেদনে বলা হয়েছে, জেসিসিসির মিশনের প্রধান ও চার গাড়িচালক বিস্ফোরণে আহত হয়েছেন। মিশনের পক্ষ থেকে তাদের বর্তমান অবস্থা জানানো হয়নি।

পূর্ব ইউক্রেনে রুশপন্থী বিদ্রোহীরা অঞ্চলটিতে সাম্প্রতিক নাশকতা ও ব্যাপক গোলা নিক্ষেপের জন্য কিয়েভকে দায়ী করে আসছে।

ইউক্রেন অবশ্য ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছে। জোর দিয়ে বলেছে যে তার বিচ্ছিন্ন অঞ্চলটি জোর করে দখল করার কোনো পরিকল্পনা নেই।

ইউক্রেনের কর্মকর্তারাও বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ করেছেন, যার মধ্যে কিয়েভকে দায়ী করার জন্য তাদের নিজস্ব অবকাঠামো উড়িয়ে দেওয়াও রয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..