1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দায়িত্ব নিলেন বিজিবির নতুন ডিজি

  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১৮৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব নিয়েছেন মেজর জেনারেল সাকিল আহমেদ।

আনুষ্ঠানিকভাবে আজ বুধবার ডিজি হিসেবে দায়িত্ব পালন শুরু করেন তিনি।

গত ২৮ ফেব্রুয়ারি বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের কাছ থেকে মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন সাকিল।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজিবিতে যোগদানের আগে সাকিল আহমেদ সেনা সদরদপ্তরে সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৮ সালের ২৪ জুন বাংলাদেশ মিলিটারি একাডেমির ১৮তম দীর্ঘমেয়াদি কোর্সের সঙ্গে পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি কমান্ড, স্টাফ ও প্রশিক্ষক পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

মেজর জেনারেল সাকিল জিওসি ১৯ পদাতিক ডিভিশন, কমান্ডার ৯৯ কম্পোজিট ব্রিগেড এবং অধিনায়ক ১ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া তিনি প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের পরিচালক, কাউন্টার ইন্টেলিজেন্স ব্যুরো, একটি পদাতিক ডিভিশনের জেনারেল স্টাফ অফিসার গ্রেড-১ এবং একটি পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর হিসেবেও দায়িত্ব পালন করেন।

সাকিল আহমেদ স্কুল অব ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিক্সের কমান্ড্যান্ট ও প্রশিক্ষক হিসেবে প্রধান প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন। বাংলাদেশ মিলিটারি একাডেমিতে প্লাটুন কমান্ডার এবং মিরপুরে ন্যাশনাল ডিফেন্স কলেজে সশস্ত্র বাহিনী ওয়ার কোর্সের ডিরেক্টিং স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেন।

শান্তিরক্ষী হিসেবে তিনি সোমালিয়ায় ইউএনওএসওএম-২-এর কন্টিনজেন্ট সদস্য এবং কঙ্গোতে এমওএনইউসির ফোর্স লজিস্টিক স্টাফ ছিলেন।

জাতিসংঘ মিশনে আইভরি কোস্ট ইউএনওসিআইতে ব্যানব্যাট-৩/২৩তে কন্টিনজেন্ট কমান্ডারের দায়িত্বও পালন করেন সাকিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন ইমিগ্রেশন অ্যান্ড পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..