1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা বিশ্বপরিস্থিতি: মৃত্যু ও শনাক্ত কমেছে

  • আপডেট টাইম : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৪৫৯ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৫ হাজার ১৩১ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৮ লাখ ১০ হাজার ১৬ জন। এর আগে (শুক্রবার) ৫ হাজার ৯১৯ জনের মৃত্যু এবং ১৮ লাখ ৯৪ হাজার ২৮ জন রোগী শনাক্ত হয়েছিলো।

শনিবার (১৯ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৬ কোটি ৭৯ লাখ ৫৬ হাজার ২২৮ জন। মৃত্যু হয়েছে ৬০ লাখ ৯৩ হাজার ২৬১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৩২ হাজার ২২৬ জন এবং মৃত্যু ৭২১ জন। ভারতে আক্রান্ত ১ হাজার ৯০৯ জন এবং মৃত্যু ৬৯ জন। ব্রাজিলে আক্রান্ত ৪৮ হাজার ৭৫৭ জন এবং মৃত্যু ৩৮০ জন। ফ্রান্সে আক্রান্ত ৯৭ হাজার ৫৭৯ জন এবং মৃত্যু ১১২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৯০ হাজার ৩৪৯ জন এবং মৃত্যু ১২৫ জন। জার্মানিতে আক্রান্ত ২ লাখ ৮৪ হাজার ৫০ জন এবং মৃত্যু ২১৭ জন। রাশিয়ায় আক্রান্ত ৩৪ হাজার ৪৪২ জন এবং মৃত্যু ৫২৪ জন। তুরস্কে আক্রান্ত ১৯ হাজার ২২৬ জন এবং মৃত্যু ১২৩ জন। ইতালিতে আক্রান্ত ৭৬ হাজার ২৫০ জন এবং মৃত্যু ১৬৫ জন। স্পেনে আক্রান্ত ৭৬ হাজার ২৫০ জন এবং মৃত্যু ৯৫ জন।

এছাড়া ইরানে ৯১ জন, জাপানে ১৬৪ জন, ইন্দোনেশিয়ায় ১৯৯ জন, মেক্সিকোতে ১৮৭ জন, ইউক্রেনে ৬৫ জন, হংকংয়ে ২৬৫ জন, ফিলিপাইনে ১১৯ এবং পোল্যান্ডে ১০৭ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..