1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যানজট নিরসনে নতুন যে পদ্ধতির কথা জানালেন মেয়র আতিক

  • আপডেট টাইম : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ২৯৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : রাজধানীতে যানজট নিরসনে জোড়-বিজোড় নম্বরের ভিত্তিতে সড়কে গাড়ি চালানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (১৯ মার্চ) রাজধানীর উত্তরা সেক্টর-৭-এর রবীন্দ্র সরণির পশ্চিমের শেষ প্রান্ত বটমূলে ডিএনসিসির নির্মিত ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’-এর উদ্বোধন অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, ট্রাফিক ব্যবস্থা সিটি করপোরেশনকে দিলে গাড়ির নম্বরপ্লেটের নম্বরটি জোড় না বিজোড়–সেই ভিত্তিতে রাজধানীর রাস্তায় গাড়ি নামাবেন গাড়ির মালিকেরা। নম্বরপ্লেটে যাদের জোড়সংখ্যা রয়েছে, তারা জোড় তারিখের দিন গাড়ি চালাতে পারবেন। পরদিন চলবে বিজোড় সংখ্যার গাড়ি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘শিশু-কিশোরদের জন্য সুস্থ, সুন্দর বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। উত্তরা এলাকার শিশু-কিশোরদের মুক্ত চলাচল, আড্ডা, গল্প, গান বা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য এই মুক্তমঞ্চটির প্রয়োজন অনুধাবন করেই ডিএনসিসি এটি নির্মাণ করেছে।’

ডিএনসিসির মেয়র আরও বলেন, উত্তরা এলাকার শিশু-কিশোরদের সংস্কৃতির বিকাশের জন্য এই এলাকায় শিল্পকলা একাডেমি ও বাংলা একাডেমির মতো প্রতিষ্ঠানের শাখা প্রয়োজন। এই মুক্তমঞ্চ উত্তরা এলাকার সাংস্কৃতিক বিকাশে ভূমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর-৫ আসনের সাংসদ মেহের আফরোজ চুমকি, বাংলা একাডেমির মহাপরিচালক কবি নূরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান প্রমুখ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..