1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মাংকিপক্সে গণটিকার প্রয়োজন নেই : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  • আপডেট টাইম : শনিবার, ২৮ মে, ২০২২
  • ৩০৭ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: মাংকিপক্সের বিরুদ্ধে গণটিকার প্রয়োজন নেই বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) কর্মকর্তারা। তবে মাংকিপক্স ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে উদ্যোগ জোরদার করতে হবে বলে জানিয়েছেন তারা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার বৈশ্বিক সংক্রামক ঝুঁকি প্রস্তুতি বিষয়ক পরিচালক সিলভি ব্রায়ান্ড-এর বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, যদি সঠিক পদক্ষেপ গ্রহণ করা যায়, তাহলে মাংকিপক্স সহজে নিয়ন্ত্রণ করা যাবে।

তিনি আরো জানান,দ্রুত শনাক্ত ও আক্রান্তদের আইসোলেশনে রাখা এবং আক্রান্তের সংস্পর্শে আসা মানুষদের চিহ্নিত করা ভাইরাসটির বিস্তার ঠেকানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ।

ব্রায়ান্ড আরো বলেন, সদস্য রাষ্ট্রগুলোর উচিত প্রথম প্রজন্মের স্মলপক্স টিকার তথ্য বিনিময় করা, যা মাংকিপক্সের বিরুদ্ধে কার্যকর হতে পারে। বিশ্বে এই টিকার কত সংখ্যক ডোজ বিদ্যমান আছে, তা নিশ্চিতভাবে আমাদের জানা নেই। সে কারণে আমরা দেশগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি- ডাব্লিউএইচওকে তাদের মজুত সম্পর্কে জানানোর জন্য।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..