1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ক্রিমিয়ার সেই সেতুটি আংশিক উন্মুক্ত

  • আপডেট টাইম : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ১৬৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আংশিক উন্মুক্ত করে দেওয়া হয়েছে রাশিয়া থেকে ক্রিমিয়ায় যাওয়ার সেই সংযোগ সেতুটি। সেতুটি উন্মুক্ত করে দেওয়ার অল্প সময় পরপরই সেতুটিতে হালকা যানজটের তৈরি হয়। সেতুটির সড়ক যোগাযোগ উন্মুক্ত করার পাশাপাশি রেল সেতু্ও খুলে দেওয়া হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানানো হয়েছে।

রাশিয়ার ন্যাশনাল অ্যান্টি-টেররিজম কমিটি জানিয়েছে, স্থানীয় সময় আজ শনিবার সকাল ৬টার দিকে একটি মালবাহী ট্রাকে বিস্ফোরণ ঘটে এবং এর ফলে ক্রিমিয়ার দিকে যাওয়া একটি ট্রেনের সাতটি জ্বালানি ট্যাংকার ওয়াগনে আগুন ধরে যায়। রাশিয়া ও ক্রিমিয়ার মধ্যকার সংযোগ সেতুতে বিস্ফোরণের ফলে অন্তত ৩ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ার তদন্তকারীরা বিষয়টি নিশ্চিত করেছে। একই সঙ্গে যে গাড়িটি বিস্ফোরিত হয়েছে সেটির মালিককেও শনাক্ত করা হয়েছে।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণের বিষয়টি তদন্ত করতে গিয়ে রাশিয়ার তদন্ত কমিটি বলেছে, ‘প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুসারে এখন পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।’ নিহত ব্যক্তিদের পরিচয়ের বিষয়ে তদন্ত কমিটি বলেছে, ‘ধারণা করা হচ্ছে, নিহতরা বিস্ফোরণের সময় ট্রাকটির কাছে থাকা একটি প্রাইভেট কারের যাত্রী।’

এক বিবৃতিতে রাশিয়ার তদন্ত কমিটি জানিয়েছে, নিহত ব্যক্তিদের মধ্যে একজনকে নারী এবং একজনকে পুরুষ হিসেবে শনাক্ত করা হয়েছে। বিস্ফোরণের পর তাঁরা সেতু থেকে পানিতে পড়ে গিয়েছিলেন। তৃতীয় মৃতদেহের বিষয়ে এখনো তথ্য জানা যায়নি।

রাশিয়া ২০১৪ সালে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া দখল করে নেয় এবং ১৯ কিলোমিটার দীর্ঘ সেতুটি রাশিয়ার পরিবহন নেটওয়ার্কের সঙ্গে যুক্ত করে নেয়। বর্তমানে সেতুটি রুশ বাহিনীর জন্য একটি গুরুত্বপূর্ণ সরবরাহ রুট হিসেবে ব্যবহৃত হচ্ছিল।

ক্রিমিয়ার গভর্নর সের্গেই আকসিওনভ বলেছেন, সড়ক সেতুর একটি দিক এখনো অক্ষত রয়েছে। তবে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হচ্ছে। রাশিয়ার জরুরি মন্ত্রণালয় রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সকে জানিয়েছে, আগুন ইতিমধ্যে নিভিয়ে ফেলা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..