1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নেদারল্যান্ডসকে ১১৮ রানের লক্ষ্য দিল জিম্বাবুয়ে

  • আপডেট টাইম : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ১৫৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : অষ্টম টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে আজ নেদারল্যান্ডসের বিপক্ষে মাত্র ১১৭ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। ডাচদের সামনে তারা ১১৮ রানের লক্ষ্য দাঁড় করায়।
শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চাকাভারা। কিন্তু ব্যাট করতে নেমে শুরুতে মোটেও সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে পড়ে প্রাথমিক বিপর্যয়ে।

দ্বিতীয় ওভারে ওয়েসলি মাধেভেরে ১ রানে আউট হলে ক্রেইগ আরভিন ও রেগিস চাকাভা হাল ধরতে পারেননি। ব্র্যান্ডন গ্লোভার টানা দুই ওভারে দুজনকে ফেরান। পাওয়ার প্লেতে মাত্র ২০ রানে ৩ উইকেট হারানোর ধাক্কা সামলাতে পারেনি জিম্বাবুয়ে।

যদিও শন উইলিয়ামস ও সিকান্দার রাজা নেদারল্যান্ডসের উইকেট উৎসবে কিছুটা বাধা দিয়েছিলেন। তাদের ৪৮ রানের জুটি ভাঙতে আবারও সেই অসহায়ত্ব।

২৮ রান করে উইলিয়ামস আউট হন। বাস ডি লিড তার দুই শিকারের প্রথমটি বানান রাজাকে। ২৪ বলে ৩ চার ও ৩ ছয়ে ৪০ রান করেন। জিম্বাবুয়ের ইনিংসে এটাই সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। এই দুজন বাদে আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি কেউিই। ব্যাটিং বিপর্যয়ে ১১৭ রানে থামতে হয় জিম্বাবুয়েকে। ইনিংসের চার বল বাকি থাকতে তাদের অলআউট করে ডাচরা।

ডাচদের হয়ে পল ফন মিকেরেন ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন সর্বোচ্চ ৩ উইকেট। দুটি করে পান গ্লোভার, লোগান ফন বিক ও ডি লিড।

এ ম্যাচে জয়ী হয়ে সেমিফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে রাখার লক্ষ্য জিম্বাবুয়ের। অন্যদিকে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ৩ ম্যাচ হারলেও চতুর্থ ম্যাচে প্রথম জয়ের স্বাদ নিতে মরিয়া ডাচরা।

এর আগে বাংলাদেশের বিপক্ষে জয়ের খুব কাছাকাছিই চলে গিয়েছিল জিম্বাবুয়ে। নানা নাটকের পর সেই ম্যাচে দলটি হেরেছিল ৩ রানে। তাতে দলটির শেষ চারের আশাতেও লেগেছে বড় এক চোট। সেই আশাটা আবারও পুনরুজ্জীবিত করতে আজ নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছে ক্রেইগ আরভিনের দল।

আজকের উইকেটে ঘাসের উপস্থিতি রয়েছে, পিচটা ঢাকাও ছিল বেশ কিছুদিন ধরে। অ্যাডিলেড ওভালে অনুষ্ঠেয় এই ম্যাচে তবু টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিতে দুবার ভাবলেন না আরভিন।

ঘুরে দাঁড়ানোর ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে দলটি। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন ব্র্যাড ইভান্স। তাকে ছাড়াই আজ অ্যাডিলেডে খেলবে জিম্বাবুয়ে। তার জায়গায় দলে এসেছেন লুক জংওয়ে।

ওদিকে নেদারল্যান্ডস অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস জানালেন, টস জিতলে ফিল্ডিংই বেছে নিতেন তিনি। উইকেট ঢাকা ছিল বলেই এই সিদ্ধান্ত নিতেন, জানালেন তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..