1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চতুর্থ শিল্প বিপ্লবের প্রতিধ্বনি শুনছি, দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ১৮৫ বার পঠিত

অনলাইন ডেস্ক : প্রযুক্তির নতুন নতুন আবির্ভাবে দেশ এগিয়ে যাচ্ছে, কাজেই প্রযুক্তিকে ব্যবহার করতে হবে’ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের প্রতিধ্বনি শুনছি আমরা। কাজেই চতুর্থ শিল্প বিপ্লবের সাথে উপযুক্ত দক্ষ মানবসম্পদ আমাদের গড়ে তুলতে হবে। রবিবার ‘মেইড ইন বাংলাদেশ উইক-২০২২’ উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

রবিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা পদক্ষেপ নিয়েছি, নতুন নতুন উদ্যোক্তাও সৃষ্টি করছি। কাজেই এই চতুর্থ শিল্প বিপ্লব আমাদের অর্থনীতি ও কর্মসংস্থান নিয়ে যে প্রভাবটা ফেলবে তা আমাদের ইতিমধ্যেই বিভিন্ন পদক্ষেপ নিয়ে কাজ করতে হবে। শেখ হাসিনা বলেন, ‘বিদেশি বিনিয়োগকে স্বাগত জানানোর জন্য আমি দেশের ব্যবসায়ীদেরকেও আহ্বান করবো যে আপনারাও বিদেশি পার্টনার খুঁজে নেন। আপনারা তাদের প্রযুক্তির জ্ঞান আমাদের শিল্পখাতে ব্যবহার করতে পারেন।

‘আমাদের দেশেরও চমৎকার একটা পরিবেশ বিনিয়োগের জন্য বিদ্যমান রয়েছে’ উল্লেখ করে সেই সুযোগটা গ্রহণ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের আমাদের যোগাযোগ ব্যবস্থায় ট্রান্স এশিয়ান রেলওয়ে, ট্রান্স এশিয়ান হাইওয়ের সাথে আমরা যুক্ত হচ্ছি। তাছাড়া আমরা ওটারওয়েজ, এয়ারওয়েজ, রেলসহ সবকিছুতেই আমরা উন্নয়ন করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, ‘বর্তমানে আমরা নই শুধু, সারা বিশ্বের মানুষ কঠিন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। একদিকে করোনার ভয়াবহতায় সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা, মূল্যস্থীতি, তার ওপর আজকে শুরু হয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এর ফলে শুধু বাংলাদেশ নয় বিশ্বের উন্নত দেশগুলোও আজকে অর্থনৈতিকভাবে হিমশিম খাচ্ছে এবং নানা অসুবিধা আমাদের মোকাবেলা করতে হচ্ছে। কাজেই যুদ্ধ বন্ধ হোক সেটা আমরা চাই।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..