1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অস্কার জিতল আরআরআরের ‘নাটু নাটু’

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ১৮২ বার পঠিত

বিনোদন ডেস্ক : চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার হিসেবে বিবেচিত অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কার পুরস্কার জিতেছে ভারতের দক্ষিণী চলচ্চিত্র আরআরআর-এর গান ‘নাটু নাটু’।

৯৫তম অস্কার অনুষ্ঠানে ‘বেস্ট অরিজিনাল সং’ ক্যাটাগরিতে এ সম্মাননা পায় ‘নাটু নাটু’।

এমএম কিরাবানির সুর ও চন্দ্রবোসের কথায় এসএস রাজামৌলি নির্মিত সিনেমার গানটি গেয়েছিলেন রাহুল সিপলিগুঞ্জ ও কালা ভৈরবা। ২০২২ সালের মার্চে প্রকাশ হওয়ার পর থেকে গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়।

ওভার দ্য টপ (ওটিটি) প্ল্যাটফর্মে প্রকাশ হওয়ার পর থেকে ভারতীয়দের পাশাপাশি বিদেশি দর্শক-শ্রোতাদের কাছেও ব্যাপক সমাদৃত হয় গানটি।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে জানানো হয়, অস্কার পুরস্কার গ্রহণের সময় পরিচালক রাজামৌলি ও ভারতীয়দের সম্মানে নিজের সুর করা একটি গান গেয়ে শোনান কিরাবানি।

অস্কার জেতার আগে চলতি বছর গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ডে ‘বেস্ট অরিজিনাল সং’ ক্যাটাগরিতে পুরস্কার জিতে আরআরআরের গানটি। একই সঙ্গে ক্রিটিকস’ চয়েস অ্যাওয়ার্ড এবং হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশনের অ্যাওয়ার্ডেও সেরা গান ক্যাটাগরিতে ‍পুরস্কার পায় ‘নাটু নাটু’।

অস্কারে জয়ী হতে ডায়ান ওয়ারেনের ‘টেল ইট লাইক আ উইমেন’, লেডি গাগার ‘হোল্ড মাই হ্যান্ড ফ্রম টপ গান মেভেরিক’, রিয়ান্না ও সহশিল্পীদের গাওয়া ‘লিফট মি আপ’-এর মতো গানকে পেছনে ফেলতে হয় নাটু নাটুকে।

অস্কারের মঞ্চেও গানটি পরিবেশন করা হয়। গায়ক রাহুল সিপলিগুঞ্জ ও কালা ভৈরবে মঞ্চে উঠে গানটি পরিবেশন করেন। যদিও গানের দুই অভিনেতা রাম চরন ও জুনিয়র এনটিআর মঞ্চে ওঠেননি।

গানটির কোরিওগ্রাফিতে ছিলেন প্রেম রক্ষিত। তিনি ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছিলেন, গানটির জন্য ১১৮টি স্টেপ তৈরি করেছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..