1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নতুনদের সুযোগ দিতে বিশ্রামে মাহমুদউল্লাহ: বাশার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৯৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ঘোষণাটা দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। আর কার্যকর করলেন নির্বাচকরা। গতকাল রাতে আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের জন্য ওয়ানডে দল ঘোষণা করা হয়। ১৬ সদস্যর যে দলে নেই মাহমুদউল্লাহ রিয়াদের নাম। তাকে সরিয়ে আবারও স্কোয়াডে ফেরানো হয়েছে ইয়াসির আলী রাব্বিকে। নতুন মুখ জাকির হাসান।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, এশিয়া কাপের আগে বাংলাদেশের যে কয়টি ওয়ানডে সিরিজ আছে সেখানে দুই-একজন সিনিয়রকে বিশ্রাম দিয়ে নতুনদের বাজিয়ে দেখা হবে। হাতে যথেষ্ট বিকল্প রাখতেই এই পরিকল্পনায় হাঁটছে বোর্ড। পাপনের সেই কথার পরই ওয়ানডে দল থেকে বাদ পড়লেন মাহমুদউল্লাহ।

ব্যাট হাতে এমনিতেই সময়টা খুব একটা ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহর। সঙ্গে ফিটনেস ঘাটতি তো আছেই। যে কারণে ফিল্ডিংয়ে মাহমুদউল্লাহর দুর্বলতা এখন প্রকাশ্যে। তার বাদ পড়া তাই অবাক করেনি কাউকে। কিন্তু নির্বাচক হাবিবুল বাশার সুমন বলছেন, বাদ নয়, বিশ্রাম দেওয়া হয়েছে অভিজ্ঞ এই ক্রিকেটারকে।

মাহমুদউল্লাহকে ওয়ানডে দল থেকে বাদ দেওয়ার প্রসঙ্গে আজ গণমাধ্যমকে হাবিবুল বাশার বলেছেন, ‘মাহমুদউল্লাহকে বিশ্রাম দিয়েছি এই সিরিজে। কারণ, মাহমুদউল্লাহ পরীক্ষিত ক্রিকেটার। তাকে নিয়ে খুব বেশি কাজ করার নেই। যখন বড় টুর্নামেন্ট আসবে, সেখানে (বিশ্বকাপে) তারা আগেও খেলেছে, তার কিন্তু ওখানে যেয়ে পরীক্ষা দেওয়ার কিছু নেই। ’

আয়ারল্যান্ড সিরিজের নতুন মুখ জাকির হাসান। এছাড়া ইংল্যান্ড সিরিজে দল থেকে বাদ পড়া স্পিনার নাসুম আহমেদ, পেসার শরিফুল ইসলাম ও মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলী রাব্বিকে ফেরানো হয়েছে দলে।

মূলত মাহমুদউল্লাহর জায়গায় দলে ঢুকেছেন ইয়াসির। যদিও দল থেকে বাদ পড়ার কোথাও না খেলেই ফের দলে ঢুকেছেন তিনি। বাশার জানালেন কেন তাকে দলে নেওয়া ও মাহমুদউল্লাহকে বিশ্রাম দেওয়া। তিনি বলেন, ‘তার (মাহমুদউল্লাহ) জায়গায় কাউকে যদি নিতে হয় তাকে পরীক্ষা দিতে হবে। এই চিন্তাভাবনা নিয়ে বিশ্রাম দেওয়া হয়েছে। তাও খুব বেশি না একজনকে বিশ্রাম দেওয়া হয়েছে। সম্ভবত তিনটি বিশ্বকাপ খেলে ফেলেছেন মাহমুদউল্লাহ, তার জন্য বিশ্বকাপ নতুন কিছু না। যদি কোনো কারণে বিশ্বকাপের আগে কেউ ইনজুরিতে পড়ে, আরও দুই একটা জায়গা হয়তো আমরা দেখবো সামনে, সেক্ষেত্রে যাকে নিয়ে যায় সে যেন প্রস্তুত হয়, সেটারই চেষ্টা চলছে এই সিরিজে। ’

টেস্ট থেকে মাহমুদউল্লাহ নিয়ে ফেলেছেন অবসর। বাদ পড়েছেন টি২০ দল থেকে। এবার তিনি বিশ্রাম পেলেন ওয়ানডে দল থেকে। দেখা যাক, এই বিশ্রামের আড়ালে তাকে পুরোপুরি ছেঁটেই ফেললো কি-না নির্বাচকরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..