1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দুর্ঘটনা নাকি অন্য কিছু, তদন্ত করবে ডিএমপি

  • আপডেট টাইম : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৮০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন দুর্ঘটনা নাকি এর পেছনে অন্য কোনো কারণ আছে, তা তদন্ত করে দেখবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সম্ভাব্য সব কারণ মাথায় রেখে তদন্ত হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

আজ শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘আপনারা জানেন আমাদের মার্কেটগুলো যেভাবে তৈরি করা, এর মধ্যে ফায়ার বিগ্রেড বলেছে অনেকগুলো ঝুকিপূর্ণ মার্কেট। এ রকম বৈরী আবহাওয়ার মধ্যে যেকোনো ছোট্ট দুর্ঘটনায় ভয়াবহ আগুনের ঘটনা ঘটতে পারে। আমাদের পুলিশের পক্ষ থেকে আমরা সবগুলো বিষয় মাথায় রেখে তদন্ত করব। এগুলো নিছক দুর্ঘটনা নাকি এর পিছনে অন্য কোনো কারণ আছে।’

খন্দকার গোলাম ফারুক বলেন, আপনারা জানেন যে, আগের দুইটা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এরপরে আমাদের বঙ্গবাজারে একটি বড় আগুনের ঘটনা ঘটল। গতকাল রাতে একটি হাজারীবাগের ট্যানারিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজকে ভোরে আবার এই নিউ মার্কেটে আগুন লেগেছে। বিস্ফোরণের দুইটা ঘটনাতেই আমরা মামলা নিয়েছি। বঙ্গবাজারে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস একটি তদন্ত কমিটি গঠন করেছে। আর আমরা ইন্টারনাল একটা তদন্ত করেছি। যদিও তদন্ত কমিটি করা হয়নি।

তিনি আরও বলেন, আমাদের বিশেষজ্ঞরা বলছেন বিস্ফোরণের দুটি ঘটনা প্রাকৃতিক গ্যাস জমার কারণে এক্সিডেন্ট। কারণ আমাদের তদন্তে আমরা এখন পর্যন্ত কোনো নাশকতার আলামত খুঁজে পাইনি। আর দুটি আগুনের ঘটনায় ফায়ার ব্রিগেড তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদন দেখলে বুঝতে পারব এগুলো নাশকতা না দুর্ঘটনা।

শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে প্রথম আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের মোট ৩০টি ইউনিট কাজ করে। সাড়ে তিন ঘণ্টার আপ্রাণ চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি নির্বাপণ হওয়া পর্যন্ত কাজ চলবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ডিজি।

এদিকে আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে ধোঁয়ায় দমকলকর্মীসহ মোট ২২ জন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে ঢামেক সূত্রে জানা গেছে।

আগুন নিয়ন্ত্রণে নিউ মার্কেট এলাকায় র‌্যাব-পুলিশের পাশাপাশি ১২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। যোগ দেন সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরাও। ভোর ৫টা ৪০ মিনিটের দিকে ভবনের তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস। ভবনটি ২০১৬ সালে অগ্নিঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..