1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়ায় সন্ত্রাসী হামলায় বনবিভাগের বিট কর্মকতাসহ ২ জন গুরুতর আহত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩
  • ৫৫৬ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: কুলাউড়ার ভাটেরায় সংরক্ষিত বনভূমি থেকে টহল শেষ করে অফিসে ফেরার পথে পূর্ব থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছেন ভাটেরা বিট কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান (৩৫) ও বনপ্রহরী ফরমান আলী (৩২)। ১৭ মে বুধবার রাত ৯টায় উপজেলার ভাটেরা ইউনিয়নের করইতলা এলাকায় ঘটনাটি ঘটেছে। আহত দুইজন বর্তমানে কুলাউড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় বিট কর্মকর্তা হাফিজুর রহমান বাদী হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় ১জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ৫-৬জনকে আসামী করে কুলাউড়া থানায় একটি মামলা করেছেন।

 

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভাটেরা বিট কর্মকর্তা হাফিজুর রহমান প্রতিদিনের মতো বুধবার রাত ৯টায় বনপ্রহরী ফরমান আলীকে নিয়ে সংরক্ষিত বনভূমি টহল শেষ করে মোটরসাইকেল যোগে অফিসে ফিরছিলেন। মোটরসাইকেল নিয়ে ভাটেরা বিট অফিস সংলগ্ন ইউনিয়নের করইতলা এলাকায় কুলাউড়া-সিলেট রেললাইনের উপরে আসা মাত্র আগে থেকে ওৎ পেতে থাকা ইউনিয়নের করইতলা গ্রামের বাসিন্দা ছিলিক মিয়ার ছেলে ও সংঘবদ্ধ গাছ চুর চক্রের সদস্য আল- আমিন (২৪) এর নেতৃত্বে ৫/৬ জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্র দিয়ে তাদের ওপর এলোপাতাড়ি হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা ধারালো দা দিয়ে বনপ্রহরী ফরমান আলীর মাথায় কুপ দিয়ে তাকে মারাতœক জখম করে। ফরমান আলী মাটিতে লুটিয়ে পড়লে বিট কর্মকর্তা হাফিজুর রহমানকেও লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। আহতরা চিৎকার করলে স্থানীয়রা তাদের উদ্ধার করে কুলাউড়া হাসাপাতালে ভর্তি করেন। এদিকে বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কুলাউড়া রেঞ্জ অফিসার মোঃ রিয়াজ উদ্দিন, গাজিপুর বিট অফিসার মোঃ আহমদ আলী ও কুলাউড়া থানার এস আই নাঈমুল ইসলাম।

কুলাউড়া রেঞ্জ কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন জানান, সংঘবদ্ধ গাছ চুর চক্রের সদস্য আল-আমিনসহ কয়েকজন সন্ত্রাসীদের হামলায় আমাদের বিট অফিসার ও বনপ্রহরী গুরুতর আহত হয়েছেন। বিষয়টি বনবিভাগের উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবহিত করে থানায় একটি মামলা করা হয়েছে। তিনি আরো বলেন, সরকারি বনজ সম্পদ রক্ষায় বনবিভাগ কাজ করে যাচ্ছে। এই ভাটেরা সংরক্ষিত বন থেকে গত মাসে ৩১ফুট কাঠসহ একটি গাড়ি জব্দ করে জড়িতদের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। সেই ঘটনার জেরে এই ঘটনাটি ঘটেছে বলে আমাদের ধারণা।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুছ ছালেক বলেন, এ ঘটনায় বিট কর্মকর্তা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। সরকারী কর্মচারীর ওপর হামলার বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। পুলিশ জড়িতদের ধরতে অভিযান চালাচ্ছে।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল ভাটেরার ইসলামনগর এলাকা থেকে ৩১ ফুট কড়ই প্রজাতির চোরাই কাঠসহ একটি গাড়ি জব্দ করে ভাটেরা বিট অফিস। ওই ঘটনায় ভাটেরা ইউনিয়নের গাড়ি চালক কুতুব আলী, ইসলামনগর গ্রামের বাসিন্দা মুবারক আলীর ছেলে সুনু মিয়া ও খারপাড়া গ্রামের মাসুক মিয়ার ছেলে রাজা মিয়াসহ তিনজনের বিরুদ্ধে বন আদালতে মামলা দায়ের করা হয়। ওই ঘটনার জেরে গাছ চুর চক্রের সদস্য আল-আমিন এই ঘটনাটি পূর্ব পরিকল্পিতভাবে ঘটিয়েছে বলে ধারণা কুলাউড়া বনবিভাগের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..