1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিকিমে আটকে পড়া ৮০০ পর্যটক উদ্ধার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৬৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ভারতের পূর্ব সিকিমের সুউচ্চ পার্বত্য এলাকায় আটকে পড়া আট শতাধিক পর্যটককে উদ্ধার করেছে দেশটির সেনাবাহিনী। স্থানীয় সময় বুধবার (১৩ ডিসেম্বর) রাতে সেনা কর্মকর্তারা জানিয়েছেন, তীব্র তুষারপাত এবং দূর্যোগপূর্ণ আবহাওয়ায় আটকে পড়া পর্যটকের অধিকাংশই বৃদ্ধ, নারী এবং শিশু। তারা পূর্ব সিকিমের বিভিন্ন এলাকায় আটকে পড়েছিলেন। খবর এনডিটিভি।

আইএসপিআর জানায়, ভারতীয় সেনাবাহিনীর ত্রিশক্তি কর্পস পরিচালিত উদ্ধার অভিযান ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত অব্যাহত ছিল এবং আটকে পড়া সব পর্যটকদের নিরাপদ এলাকায় সরানো হয়েছে। তাদেরকে আশ্রয়, শীতকালীন পোশাক, চিকিৎসা সহায়তা এবং গরম খাবার দেয়া হচ্ছে। এমনকি আটকে পড়া পর্যটকদের থাকার ব্যবস্থা করতে সেনারা ব্যারাক ও ছাউনি খালি করে দিয়েছে বলেও জানানো হয়।

স্থানীয় সময় বুধবার (১৩ ডিসেম্বর) তাপমাত্রার পারদ দ্রুত নিচে নেমে আসায় তুষারপাত পূর্ব সিকিমে ভয়াবহ রূপ নেয়। পূর্ব সিকিমে আটকে পড়েন কমপক্ষে এক হাজার পর্যটক। পরে তাদের উদ্ধার করে ভারতীয় সেনারা। উদ্ধার করা পর্যটকদের আপাতত সেনা ছাউনিতেই রাখা হয়েছে। সেখানেই তাদের সেবা ও খাবার দেয়া হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..