1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়ায় টিলা ও কৃষি জমির মাটি কাটায় আড়াই লাখ টাকা জরিমানা

  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৪ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়ায় অবাধে টিলা ও কৃষি জমির মাটি কাটায় ৫ জনকে মোট ২ লাখ ৫৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৫ ফেব্রæয়ারি) দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। অভিযানে পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজারের পরিদর্শক মো. রিয়াজুর রহমানসহ থানা পুলিশের একটি দল তাকে সহযোগিতা করেন।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান বলেন, একটি চক্র বেশ কয়েকদিন থেকে টিলা ও কৃষি জমির মাটি কেটে বিক্রি করছে। এলাকাবাসীর এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ব্রাহ্মণবাজার ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে টিলা কর্তনের অপরাধে সৈয়দা ফাহিমা (৩২) কে ১ লাখ ৫০ হাজার টাকা, কাদিপুর ইউনিয়নের ছকাপন গ্রামে কৃষি জমির মাটির উপরিস্থ কর্তনের অপরাধে রতন ধর (৫২) কে ৫০ হাজার টাকা এবং একই অপরাধে ভূকশিমইল ইউনিয়নের হাকালুকি হাওর এলাকায় সুরমান (৩৩) কে ৫০ হাজার টাকা, হালকা যান চালানোর ড্রাইভিং লাইসেন্স দিয়ে ভারী যান চালানোর অপরাধে সুজিত (২৮) কে ৫ হাজার টাকা ও সরকারি কার্য সম্পাদনে বাঁধা দেওয়ায় ফয়জুর রহমান কামরুল (৪০) কে ৫ শত টাকাসহ মোট ২ লাখ ৫৫ হাজার ৫শ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান। এছাড়া দন্ডপ্রাপ্তরা যাতে ভবিষ্যতে এ ধরণের অপরাধ না করতে পারে সেজন্য তাদের সতর্ক করে দেয়া হয়েছে। এর আগেও কুলাউড়ার বিভিন্ন এলাকায় টিলা কাটায় অভিযান পরিচালনা করা হয়েছিল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..