1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অবশেষে পাকিস্তানে সরকার গঠনে অচলাবস্থা কাটল

  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩২ বার পঠিত

 

ডেস্ক রিপোর্ট : পাকিস্তানে সরকার গঠনে অচলাবস্থা অবশেষে কাটল। কয়েক দিনের দফায় দফায় দর-কষাকষির পর আনুষ্ঠানিকভাবে জোট সরকার গঠনে একমত হয়েছে পাকিস্তান মুসলিম লিগ-পিএমএল-এন ও পাকিস্তান পিপলস পার্টি-পিপিপি।

মঙ্গলবার দিবাগত মধ্য রাতে ইসলামাবাদে যৌথ সংবাদ সম্মেলনে পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এ ঘোষণা দেন।

তিনি জানান, নতুন সরকারের প্রধানমন্ত্রী হচ্ছেন পিএমএল-এন নেতা শেহবাজ শরিফ এবং প্রেসিডেন্ট হচ্ছেন পিপিপির কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি।

সরকার গঠন নিয়ে মঙ্গলবার সিনেটর ইসহাক দারের বাড়িতে রুদ্ধদ্বার বৈঠকে বসেন পিএমএল-এন এবং পিপিপির নেতারা। সেখানে জোট সরকার গঠনের বিভিন্ন শর্তগুলো নিয়ে আলোচনা করেন তারা। এরপর এ সিদ্ধান্তে উপনীত হয় এই দুই দল।

আগামী সপ্তাহে সংসদে ভোটাভুটির মধ্য দিয়ে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী নির্বাচিত করা হবে। বিলাওয়াল ভুট্টো জানান, এরজন্য সংসদে প্রয়োজনীয় ভোট তাদের রয়েছে।

তবে নতুন সরকারের অন্য গুরুত্বপূর্ণ পদে কারা থাকবেন তা এখনো স্পষ্ট নয়।

এদিকে পিএমএল-এন ও পিপিপির সরকার গঠনের কড়া সমালোচনা করেছে ইমরান খানের দল পিটিআই।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বানে সর্বোচ্চ ৯২টি আসন পায় পিটিআইয়ের স্বতন্ত্ররা। দ্বিতীয় সর্বোচ্চ ৭৫টি আসন পায় পিএমএলএন। আর তৃতীয় সর্বোচ্চ ৫৪টি আসন পায় পিপিপি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..