1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিলেট আদালত চত্বরে পুলিশ ও নারী আইনজীবীদের মধ্যে হাতাহাতি নিয়ে তোলপাড়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ১৯৪ বার পঠিত

িবশেষ প্রতিনিধি :
সিলেট আদালতপাড়ায় নারী পুলিশ ও নারী আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। পুলিশের অভিযোগ, মারধরে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় আজ বৃহস্পতিবার (২ মে) দিনভর আদালতপাড়ায় আইনজীবী ও পুলিশ মুখোমুখি অবস্থানে ছিলেন। আইনজীবীরা আদালত চত্বরে মিছিল-সমাবেশও করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, দুপুরে শাহপরাণ (রহ.) থানা জিআরও’র এসআই শামীমা খাতুনের কাছে সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য কাজী সেবা বেগম একটি মামলার নথি দেখতে চান। কিন্তু শামীমা খাতুন নথি দেখাতে রাজি হননি। এ নিয়ে এসআই শামীমা খাতুন ও তার পাশে থাকা কনস্টেবল বিউটি পুরকায়স্থের সাথে বাগবিতণ্ডায় জড়ান এডভোকেট কাজী সেবা বেগম। পুলিশ সদস্যদের অভিযোগ, বাগবিতণ্ডার এক পর্যায়ে এডভোকেট কাজী সেবা বেগম কনস্টেবল বিউটি পুরকায়স্থকে চড় মারেন। এরপর এডভোকেট কাজী সেবা বেগম ঘটনাস্থল থেকে বেরিয়ে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে গেলে কনস্টেবল বিউটিসহ দুই নারী পুলিশ সদস্য তাকে ঝাপটে ধরেন এবং শারীরিকভাবে হেনস্থা করেন। এসময় তাদের মধ্যে হাতাহাতি হয়। এ ঘটনার পর আদালতের আইনজীবীরা উত্তেজিত হয়ে পড়েন। তারা আদালতপাড়ায় বিক্ষোভ মিছিল করেন। মিছিল নিয়ে উপকমিশনার (প্রসিকিউশন) কার্যালয়ের বারান্দায় গেলে সেখানে অবস্থানরত পুলিশ সদস্যদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে। তখন পুরো আদালতপাড়া উত্তপ্ত হয়ে ওঠে।
খবর পেয়ে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখের নেতৃত্বে আদালতপাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

আজবাহার আলী শেখ জানান, এডভোকেট কাজী সেবা বেগম শাহপরাণ থানা জিআরও কার্যালয়ে গিয়ে এক নারী কনস্টেবলের ওপর অতর্কিত হামলা চালান। আইনজীবীদের হামলায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে, এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, এডভোকেট কাজী সেবা বেগম জিআরও কক্ষে অতর্কিত প্রবেশ করে পেছন থেকে নারী কনস্টেবল বিউটি পুরকায়স্থকে চুলের মুঠি ধরে চড় থাপ্পড় মেরে হাতে, মুখে, পিঠে জখম করে বেরিয়ে যান। পরবর্তীতে এ বিষয়ে কথা বলতে জিআরও এসআই শামীমা খাতুন ও কনস্টেবল বিউটি পুরকায়স্থ জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে গেলে সেখানে তর্কাতর্কির এক পর্যায়ে এডভোকেট কাজী সেবা বেগম এসআই শামীমা খাতুনকে ঘুষি মেরে তার চেম্বারে চলে যান।

এ প্রসঙ্গে জানতে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট অশোক পুরকায়স্থের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। সন্ধ্যা পৌণে ৬টায় সাধারণ সম্পাদক গোলাম ইয়াহইয়া সোহেলের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি সভায় ব্যস্ত আছেন বলে জানান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..