1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইরানে পাল্টা হামলায় সমর্থন নেই যুক্তরাষ্ট্রের : বাইডেন

  • আপডেট টাইম : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ৩৬ বার পঠিত

 

ডেস্ক রিপোর্ট :: ইসরায়েলের ভূখণ্ড লক্ষ্য করে ইরান ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। বহুদিনের বৈরিতা থাকলেও এবারই প্রথমবারের মতো সরাসরি ইসরায়েলে হামলা চালাল দেশটি। এমন অবস্থায় ইসরায়েল এবার ইরানে পাল্টা হামলা চালাতে পারে।

ইরানের পক্ষ থেকেও তেমনই আশঙ্কা রয়েছে। তবে ইরানের বিরুদ্ধে পাল্টা আক্রমণ সমর্থন করবে না যুক্তরাষ্ট্র। ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে এমনটিই জানিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

মার্কিন গণমাধ্যমের বরাত দিয়ে রোববার (১৪ এপ্রিল) এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

আল-জাজিরা বলছে, ইরানের হামলার পরপরই মার্কিন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট নেতানিয়াহুর সাথে ফোনে কথা বলেন। এই ফোন কলে মার্কিন প্রেসিডেন্ট ইসরায়েলি প্রধানমন্ত্রীকে বলেন, আমেরিকা ইরানের বিরুদ্ধে ইসরায়েলের কোনো পাল্টা আক্রমণকে সমর্থন করবে না। হোয়াইট হাউসের একজন সিনিয়র কর্মকর্তাকে উদ্ধৃত করে একথা জানিয়েছে মার্কিন নিউজ ওয়েবসাইট অ্যাক্সিওস।

হোয়াইট হাউসের এই কর্মকর্তার মতে ইসরায়েল, যুক্তরাষ্ট্র এবং অঞ্চলের অন্যান্য দেশগুলোর যৌথ প্রতিরক্ষামূলক পদক্ষেপের কারণে ইরানের আক্রমণ প্রতিহত করা হয়েছে বলেও বেঞ্জামিন নেতানিয়াহুকে জানিয়েছেন জো বাইডেন।

এই কর্মকর্তার মতে, মার্কিন প্রেসিডেন্ট ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে বলেছেন, ‘আপনি একটি জয় পেয়েছেন, এই জয়টিই নিন।’

ওই কর্মকর্তা বলেন, যখন বাইডেন নেতানিয়াহুকে বলেন, যুক্তরাষ্ট্র ইরানের বিরুদ্ধে কোনো আক্রমণাত্মক অভিযান চালাবে না এবং এই ধরনের অভিযানকে সমর্থনও করবে না, তখন ইসরায়েলি প্রধানমন্ত্রী তার উত্তরে বলেন- তিনি (বিষয়টি) বুঝতে পেরেছেন।

এদিকে নেতানিয়াহুর সঙ্গে ফোনালাপের পরপরই ইসরায়েলের বিরুদ্ধে ইরানের হামলার বিষয়ে বাইডেন একটি বিবৃতি জারি করেন। সেখানে মার্কিন এই প্রেসিডেন্ট বলেন, ‘সম্ভাব্য সবচেয়ে জোরালো ভাষায়’ তিনি এই হামলার নিন্দা করছেন।

বাইডেন বলেন, এই অঞ্চলে মোতায়েন থাকা মার্কিন বাহিনী ইসরায়েলকে ‘প্রায় সমস্ত ড্রোন এবং ক্ষেপণাস্ত্র’ নামিয়ে নিতে সহায়তা করেছে এবং মিত্রদের সুরক্ষার জন্য ওয়াশিংটনের ‘লোহার আবরণের মতো দৃঢ় প্রতিশ্রুতির’ বিষয়টি পুনর্নিশ্চিত করেছে।

তিনি আরও বলেন, শনিবার ইসরায়েলে ইরানি এই হামলার সময় মার্কিন বাহিনী বা স্থাপনাগুলোতে কোনও হামলা না হলেও ‘আমরা সমস্ত হুমকির বিরুদ্ধে সতর্ক থাকব।’

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..