1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফের ইসরায়েলি হামলার ব্যাপারে সুর পাল্টাল ইরান

  • আপডেট টাইম : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৩২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ::এবার ইরানে ড্রোন হামলা হওয়ার কথাও অস্বীকার করলেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান। শুক্রবার (১৯ এপ্রিল) মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে তিনি বলেছেন, বৃহস্পতিবারের ওই হামলার ঘটনায় এখনও ইসরায়েলের যোগসূত্র থাকার বিষয়টি প্রমাণিত হয়নি। এ বিষয়ে ইরান তদন্ত করছে।

ইরানি পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ওইদিনের ড্রোন হামলার সময় ড্রোনগুলো ইরানের অভ্যন্তর থেকে উড্ডয়ন করা হয়েছিল। গুলি করে ভূপাতিত করার আগে সেগুলো মাত্র কয়েকশ মিটার উড়েছিল।

এ বিষয়ে আমিরাবদোল্লাহিয়ান বলেছিলেন, ‘ড্রোনের চেয়ে এগুলোকে বরং আমাদের শিশুদের খেলনার মতো ছিল বলা যায়।’

এ হামলার সঙ্গে ইসরায়েলের সংশ্লিষ্টতার বিষয়ে তিনি বলেন, ‘এ ঘটনার সঙ্গে ইসরায়েল জড়িত এমন কোনো প্রমাণ আমাদের কাছে নেই।

এর আগে মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এবিসি নিউজ জানায়, ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ইরানে আঘাত হেনেছে। তবে কোথায় আঘাত হানা হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য তারা দেননি। আবার ক্ষেপণাস্ত্র ছাড়া অন্য কোনো যুদ্ধাস্ত্র ব্যবহার করা হয়েছে কি না, তা-ও জানাননি। কিন্তু ইরানের পক্ষ থেকে ক্ষেপণাস্ত্র হামলার কথা অস্বীকার করা হয়েছে।

পরে শুক্রবার ভোররাতে মধ্য ইরানের ইস্পাহানে তিনটি ড্রোন হামলার খবর জানিয়েছিল ইরানি মিডিয়া এবং কর্মকর্তারা। এসময় সেখানে কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা যায়, যা জনমনে ইসরায়েলি হামলার ভয় ঢুকিয়ে দিয়েছিল। তবে এই ঘটনাটিকে ইসরায়েলের পরিবর্তে ‘অনুপ্রবেশকারীদের’ হামলা হিসেবে উল্লেখ করেছে ইরানি কর্তৃপক্ষ।

হামলার ব্যাপারে আমিরাবদুল্লাহিয়ান হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসরায়েল যদি ইরানের ওপর প্রতিশোধ নেয় এবং ইরানের স্বার্থের বিরুদ্ধে কাজ করে তবে তেহরানও বসে থাকবে না। তাদের পরবর্তী প্রতিক্রিয়া হবে তাৎক্ষণিক এবং সর্বোচ্চ পর্যায়ের।

এ সময় তিনি আরও বলেন, ‘এমনটি যদি না হয় তবে আমাদেরও কাজ শেষ। আমরা উপসংহারে টানছি।’

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..