1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ব্যতিক্রমী ও সুস্বাদু ডিমের মালাই পোলাও

  • আপডেট টাইম : বুধবার, ৮ মে, ২০২৪
  • ৫৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ::যারা ডিম এবং পোলাও – দুটোই পছন্দ করেন, তাদের জন্যে মুখরোচক একটি রেসিপি ডিমের মালাই পোলাও। বাসার ছোটরা কিন্তু খুবই পছন্দ করে এটি। ব্যতিক্রমী ও সুস্বাদু এই রেসিপিটি তো, আসুন জেনে নেওয়া যাক।

উপকরণ :

ডিম ৬টা, চাউল ৫০০ গ্রাম, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, ঘন দুধ বা মালাই আধা কাপ, এলাচ ও দারুচিনি ২/৩ পিস করে, লবন ও চিনি স্বাদমতো, গাজর কুচি ১ টা, কাঁচা মরিচ ৫/৬টা, সয়াবিন তেল আধা কাপ, ঘি ১ টেবিল চামচ, হলুদ রং ১ চিমটি।

রান্নার প্রণালি :

পানিতে লবন দিয়ে ডিম সিদ্ধ করে খোসা ছাড়িয়ে নিন। পরে লবন হলুদ রং মাখিয়ে ফ্রাইপ্যানে হালকা ভেজে নিন। এবার হাড়িতে সয়াবিন তেল গরম হলে এলাচ, দারুচিনি, পেঁয়াজ কুচি হালকা ভেজে নিন। এরপর পরিমানমতো পানি দিন।

এই পর্যায়ে চিনি, লবন, ধুয়ে রাখা চাউল দিন। ঢাকনাসহ রান্না করুন ১০ মিনিট। পরে গাজর কুচি, কাঁচা মরিচ, ঘি, ভেজে রাখা ডিম দিয়ে দমে রাখুন ১০/১৫ মিনিট। শেষে এর উপরে মালাই ছড়িয়ে নামিয়ে নিন। ব্যস, রান্না হয়ে গেলো ডিমের মালাই পোলাও।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..