1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়লেখায় আশ্রয়ন প্রকল্পের ১৬ পরিবার পেল বিদ্যুৎ সংযোগ

  • আপডেট টাইম : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২৪২ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি : বড়লেখায় ঘর হস্তান্তরের ৫ পাঁচ মাস পর আশ্রয়ন প্রকল্পের প্রথম পর্যায়ের হতদরিদ্র ৫০ পরিবারের ১৬ পরিবারকে সোমবার বিদ্যুৎ সংযোগ দিয়েছে বড়লেখা পল্লীবিদ্যুৎ সমিতি। সম্প্রতি বিভিন্ন পত্রিকায় বিদ্যুৎ সংযোগ না দেওয়ায় উপকারভোগীদের দুর্ভোগ সংক্রান্ত সংবাদ ছাপা হলে পল্লীবিদ্যুৎ সমিতির টনক নড়ে। সোমবার প্রধান অতিথি হিসেবে পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম এমাজুদ্দিন সরদার উপজেলার ভোগা চানপুর গ্রামে প্রায় ৫ মাস আগে নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের ১৬টি পাকা ঘরে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি রফিক উদ্দিন আহমদ, ইউপি প্যানেল চেয়ারম্যান সেলিম আহমদ খান প্রমূখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ (‘ক’ শ্রেণি) পুনর্বাসন প্রকল্পের আওতায় বড়লেখার ৫ ইউনিয়নে ৫০টি ঘর বরাদ্দ হয়। এর মধ্যে সদর ইউনিয়নে ১০টি, উত্তর শাহবাজপুর ইউনিয়নে ১৬টি, দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নে ৩টি, দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে ৩টি এবং দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে ১৮টি ঘর নির্মাণ করা হয়। একেকটি ঘর নির্মাণে সরকারের ব্যয় হয় ১ লাখ ৭১ হাজার টাকা। চলতি বছরের ২৩ জানুয়ারি উপকারভোগীদের মধ্যে ঘরগুলোর চাবি হস্তান্তর করা হয়। কিন্তু মাত্র ১৬টি পরিবার ঘরে ওঠেছে। পানি আর বিদ্যুত না থাকায় বাকি ৩৪ পরিবার ঘরগুলোতে ওঠেনি। এরমধ্যে সোমবার ১৬ পরিবারে বিদ্যুৎ সংযোগ দেওয়ায় উপকারভোগীদের মধ্যে আনন্দ-উচ্ছ¡াস লক্ষ্য করা গেছে।

পল্লীবিদ্যুৎ সমিতির উপ-মহাব্যবস্থাপক মো. এমাজুদ্দিন সরদার জানান, বড়লেখায় প্রথম ধাপের নির্মিত ৫০টি ঘরের ৩৫টিতে তিনি বিদ্যুৎসংযোগ দিতে পারবেন। কাশেমনগর গ্রামের ১৫টি ঘর পিডিবির আওতাধীন এলাকায়, তাই এগুলোতে পল্লীবিদ্যুতের সংযোগ দেওয়া যাবে না। বাকি ৩৫টির ১৬টিতে সংযোগ দিয়েছেন। বাকিগুলোতে দ্রæত সংযোগ দেওয়া হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..