1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আফগান ইস্যুতে দ্বিপাক্ষিক সমন্বয় জোরদার করবে রাশিয়া-তুরস্ক

  • আপডেট টাইম : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ২১৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: আফগান ইস্যুতে দ্বিপাক্ষিক সমন্বয় জোরদারে একমত হয়েছে রাশিয়া ও তুরস্ক। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোয়ানের মধ্যকার এক ফোনালাপে দুই দেশের মধ্যে এ ব্যাপারে ঐকমত্য হয়েছে। শনিবার রুশ প্রেসিডেন্টের দফতর ক্রেমলিনের এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ফোনালাপে দুই নেতা আফগানিস্তানের বিদ্যমান পরিস্থিতি নিয়ে কথা বলেন। এ সময় উভয় নেতা দেশটিতে সন্ত্রাস দমন এবং মাদক পাচার মোকাবিলার ওপর গুরুত্বারোপ করেন।

ফোনালাপে এরদোয়ান শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার ওপর জোর দেন। তিনি বলেন, তালেবান যেন তার আগের ভুলগুলোর পুনরাবৃত্তি না করে এবং সরকারে বিভিন্ন জাতিগোষ্ঠীর অন্তর্ভুক্তির ব্যাপারে তাদের প্রতিশ্রুতি রক্ষা করে সে বিষয়টি গুরুত্বপূর্ণ।

এদিকে আফগানিস্তানে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত দিমিত্রি ঝিরনোভ বলেছেন, তালেবানের কোনও বিকল্প নেই এবং দলটির বিরুদ্ধে প্রতিরোধ ব্যর্থ হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..