1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইয়েমেনি বিদ্রোহী শিবিরে সৌদি জোটের হামলা

  • আপডেট টাইম : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ৫৮৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইয়েমেনের রাজধানী সানায় বিদ্রোহীদের একটি শিবিরে হামলা চালানোর দাবি করেছে সৌদি আরবের নেতৃত্বাধীন জোট। ইরান সমর্থিত হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে বিমান হামলা জোরালো করার মধ্যে এ হামলার দাবি করা হলো।

সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থার (এসপিএ) খবরে বলা হয়েছে, ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারকে সমর্থন করা সৌদি জোটের হামলায় রাজধানী সানায় বিদ্রোহীদের অস্ত্র গুদাম ধ্বংস হয়েছে। রবিবার জোটের এক বিবৃতিতে বলা হয়, ‘সানায় আল-তাশরিফাত শিবিরে অস্ত্র সরানোর চেষ্টার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সানায় অভিযান চালানো হয়।’

২০১৪ সাল থেকে ইয়েমেনে চলছে গৃহযুদ্ধ। তখন থেকেই রাজধানী সানা এবং দেশের উত্তরাঞ্চলের বেশিরভাগ অংশই নিয়ন্ত্রণ করছে হুথি বিদ্রোহীরা। এ গৃহযুদ্ধে হাজার হাজার মানুষ নিহত হয়েছে। বাস্তুচ্যুত হয়েছে লাখ লাখ মানুষ। এই গৃহযুদ্ধকে বিশ্বের সবেচয়ে বাজে মানবিক সংকট আখ্যা দিয়েছে জাতিসংঘ।

সৌদি আরব দীর্ঘদিন থেকেই অভিযোগ করে আসছে হুথি বিদ্রোহীদের স্পর্শকাতর অস্ত্র সরবরাহ করছে ইরান আর লেবাননের হেজবুল্লাহ গ্রুপ হুথিদের প্রশিক্ষণ দিচ্ছে। তবে এই অভিযোগ অস্বীকার করে আসছে তেহরান।

শনিবার সৌদি জোটের তরফ থেকে বলা হয়, হুদি বিদ্রোহীদের ওপর বড় আকারের সামরিক অভিযান শুরু হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..