1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনায় আরোও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৫০৯

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ৫৫০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ৫০০ ছাড়িয়েছে। এর আগের ২৪ ঘণ্টার তুলনায় বেড়েছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় ৫০৯ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গত ১০ সপ্তাহের মধ্যে একদিনে এই শনাক্ত রোগীর সংখ্যা সর্বোচ্চ। গত ১৩ অক্টোবর এর চেয়ে বেশি ৫১৮ জন শনাক্তের কথা জানিয়েছিল অধিদফতর। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত জন। গতকাল (২৯ ডিসেম্বর) একজনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর।

নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের দাপটে যুক্তরাষ্ট্র ও ইউরোপে করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কাজনহারে বেড়েছে। এই অবস্থায় বাংলাদেশেও দৈনিক শনাক্ত রোগী ও মৃতের সংখ্যা বাড়লো।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৫০৯ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জন এবং মারা যাওয়া সাত জনকে নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৭০ জনে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। তাদের নিয়ে করোনা থেকে মোট ১৫ লাখ ৪৮ হাজার ৮১১ জন সুস্থ হয়ে উঠলেন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২২ হাজার ৬৬৮টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ৬৬৭টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১৪ লাখ ৭২ হাজার ৮১৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৮০ লাখ ১১ হাজার ৯৪০টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৪ লাখ ৬০ হাজার ৮৭৫টি।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পুরুষ চার জন এবং নারী তিন জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৫৬ জন এবং নারী ১০ হাজার ১১৪ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিবেচনায় ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রযেছেন একজন এবং ৫১ থেকে ৬০, ৬১ থেকে ৭০ ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন দুই জন করে।

মারা যাওয়া সাত জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন পাঁচ জন এবং চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের আছেন একজন করে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন পাঁচ জন আর বেসরকারি হাসপাতালে দুই জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..