1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টিকা দেয়াকে কেন্দ্র করে দুই বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতাহাতি, আহত ৩

  • আপডেট টাইম : রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৪২৭ বার পঠিত

কুলাউড়া প্রতিনিধি: কুলাউড়ায় করোনার ভ্যাকসিন নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের উপচে পড়া ভীড়ে বিশৃঙ্খলা দেখা দেয়। এ সময় টিকা কেন্দ্রের বুথে প্রবেশের সময় লাইনে দাঁড়ানো নিয়ে দুইটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে টিকাদান কার্যক্রম প্রায় এক ঘণ্টারও বেশি সময় বন্ধ ছিলো।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা অফিসার, পুলিশ প্রশাসন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ ও টিকাদান কার্যক্রম স্বাভাবিক করেন। রোববার (২ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ ঘটনাটি ঘটে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, গত ২৩ ডিসেম্বর থেকে উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের ফাইজার টিকাদান শুরু হয় কুলাউড়া হাসপাতালের টিকা কেন্দ্রে। ২ জানুয়ারি পর্যন্ত ৭৫২৫ জন মাধ্যমিক স্তরের শিক্ষার্থীকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়। মাধ্যমিক স্তরের ৩৩ হাজার ৫৭৫ জন শিক্ষার্থীকে টিকার আওতায় আনার লক্ষ্য রয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগের। এছাড়া গত ২৪ নভেম্বর থেকে এ পর্যন্ত কলেজ ও বিদ্যালয়ের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ সর্বমোট ১৭ হাজার ২০০ জনকে ফাইজার টিকার আওতায় আনা হয়। ২৪ ও ২৫ নভেম্বর ১৮৭২ জন এইচএসসি পরীক্ষার্থীকে ফাইজার টিকা দেয়া হয়। তাদের দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে।
সরেজমিন দুপুরে টিকাদান কেন্দ্রে গিয়ে প্রত্যক্ষদর্শীদের সাথে আলাপ করে জানা যায়, রোববার সকাল থেকে উপজেলার উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয় ও বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৬৯৮ জন শিক্ষার্থী টিকা নেওয়ার জন্য কেন্দ্রে আসেন। সেখানে সামাজিক দুরত্ব রক্ষা হয়নি। গাদাগাদি করে শিক্ষার্থীরা লাইনে দাঁড়িয়ে থাকেন। এসময় টিকা দেওয়ার জন্য লাইনে দাঁড়ানো নিয়ে এ দুই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীদের মধ্যে বাকবিতন্ডা দেখা দেয়। পরে দুই স্কুলের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি শুরু হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী ইমা ও শাকিল এবং উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের আরেক ছাত্রী আহত হয়। তাদের হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় টিকাদান কার্যক্রম বন্ধ হয়ে যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরীসহ পুলিশ প্রশাসন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি ও টিকাদান কার্যক্রম স্বাভাবিক করেন। এদিকে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম নিয়ে বিশৃঙ্খলা তৈরী হওয়ায় সাধারণ মানুষের টিকা কার্যক্রম ব্যাহত হয়। টিকা দিতে যাওয়া মানুষ দীর্ঘক্ষণ অপেক্ষায় দাঁড়িয়ে থাকেন।
টিকা নিতে যাওয়া শিক্ষার্থী শাকিল, জাকির, ঝুমন দাস, ইমন আহমদসহ প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী বলেন, সকাল থেকে আমরা লাইনে দাঁড়িয়ে আছি। টিকা শেষ হয়ে যাওয়ায় কিছু সময় টিকা কার্যক্রম বন্ধ থাকে। ওই সময় উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয় ও বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী লাইনে দাঁড়ানো নিয়ে কথাকাটি করে ধাওয়া পাল্টা ধাওয়ার পরিস্থিতি তৈরি হয়। এতে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হাতাহাতি শুরু হলে ভিড়ের মধ্যে ইমা নামে এক শিক্ষার্থী মাটিতে লুটিয়ে পড়েন এবং শাকিল নামের এক ছাত্র হাতে আঘাতপ্রাপ্ত হয়।
কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার বলেন, দুই বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশৃঙ্খলা তৈরী হলে একজন শিক্ষার্থী আহত হন। এতে কিছু সময় টিকাদান বন্ধ থাকে। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। আগামীকাল সোমবার থেকে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় এজন্য পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী জানান, শিক্ষার্থীদের মধ্যে ভুল বুঝাবোঝির কারণে পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়। আমি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি। এরকম পরিস্থিতি যেন না হয় সেজন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সতর্ক করে দিয়েছি এবং শিক্ষার্থীদের শৃঙ্খলা বজায় রাখতে স্ব স্ব বিদ্যালয়ের শিক্ষকদের নজরদারি রাখতে বলেছি। ছবি: কুলাউড়ায় করোনার টিকা কেন্দ্রে দুই বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতাহাতিতে আহত বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয়ের ইমা নামের ১০ম শ্রেণির ছাত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ছবি: কুলাউড়ায় করোনার টিকা কেন্দ্রে বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপচে পড়া ভীড়। ছবি রোববার দুপুর একটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্র থেকে তোলা হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..