1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

হোল্ডারের ডাবল হ্যাটট্রিকে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

  • আপডেট টাইম : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ২০১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : টানা চার বলে চার উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিক করলেন জেসন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজও জিতে নিলো ‘অঘোষিত ফাইনাল’।

বার্বাডোজে শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১৭ রানে হারিয়ে ৫ ম্যাচ সিরিজটি নিজেদের করে নিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। হোল্ডারের ক্যারিয়ারসেরা বোলিংয়ের সঙ্গে আকিল হোসেনের বাঁহাতি ঘূর্ণিতে রান তাড়ায় আর পেরে উঠেনি ইংলিশরা।

টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৭৯ রানের বড় সংগ্রহই দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার ব্রেন্ডন কিংয়ের ওয়ানডে ঘরানার ইনিংসকে (৩১ বলে ৩৪) পাশ কাটিয়ে কাইল মায়ার্স ঝড়ো ব্যাটিং করলেও (১৯ বলে ৩১) একটা সময় বেশ চাপে ছিল ক্যারিবীয়রা।

৪ উইকেটে তাদের রান যখন ১০৫, ইনিংসের বাকি মাত্র ৩২ বল। সেখান থেকে শেষ চার ওভারে মারকুটে ব্যাটিংয়ে ৬৬ রান যোগ করে দলকে বড় পুঁজি এনে দেন অধিনায়ক কাইরন পোলার্ড আর রভম্যান পাওয়েল।

পোলার্ড ২৫ বলে এক বাউন্ডারি আর ২ ছক্কায় খেলেন ৪১ রানের হার না মানা ইনিংস। ১৭ বলে এক চার, ৪টি ছক্কায় ৩৫ রানের ঝড় তুলে অপরাজিত থাকেন পাওয়েল।

ইংলিশ বোলারদের মধ্যে দারুণ মিতব্যয়ী ছিলেন আদিল রশিদ আর লিয়াম লিভিংস্টোন। রশিদ ৪ ওভারে মাত্র ১৭ রান খরচায় নেন দুটি উইকেট। ৩ ওভারে সমান রান দিয়ে দুটি উইকেট শিকার করেন লিভিংস্টোন।

জবাবে শুরুতেই জেসন রয় (৮) আর পরে টম ব্যান্টনকে (১৬) হারালেও জেমস ভিন্স দারুণ ব্যাটিংয়ে (৩৫ বলে ৫৫) দলকে লড়াইয়ে রাখেন।

ইনিংসের ১৪তম ওভারে আকিল হোসেনের শিকার হয়ে ভিন্স যখন ফিরছেন, তখন ৩৯ বলে ৬৮ রান দরকার ইংল্যান্ডের। এর পর দায়িত্ব কাঁধে তুলে নেন স্যাম বিলিংস।

২৮ বলে ৪১ রানের ঝড় তোলা এই ব্যাটার যতক্ষণ ছিলেন, জয়ের আশা ছিল ইংল্যান্ডের। শেষ ওভারে এসে চমক দেখান জেসন হোল্ডার। ওই ওভারে ইংলিশদের দরকার ছিল ২০। ছিলেন সেট ব্যাটার বিলিংসও।

এর মধ্যে হোল্ডার প্রথম বলটি ‘নো’ দিলে জমে ওঠে ম্যাচ। কিন্তু ফ্রি-হিটে রানই নিতে পারেননি ক্রিস জর্ডান। দ্বিতীয় বলেই লেগে স্লগ করতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দেন জর্ডান।

পরের বলে হোল্ডার তুলে নেন সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেটটি। স্যাম বিলিংসকে ক্যাচ বানান ডিপমিডউইকেটে। ইংল্যান্ডের সিরিজজয়ের স্বপ্নটা শেষ তখনই।

পরের দুই বলে আরও দুই উইকেট হোল্ডারের। আদিল রশিদকে ডিপ স্কয়ার লেগে ক্যাচ বানিয়ে প্রথম ক্যারিবীয় বোলার হিসেবে টি-টোয়েন্টি হ্যাটট্রিক করেন ডানহাতি এই পেসার।

শেষ বলে সৌভাগ্যের এক উইকেট হোল্ডারের। মাঠের ফিল্ডারদেরও কেউ শুরুতে বুঝতে পারেননি সাকিব মাহমুদের ব্যাটে লেগে বেল পড়ে গেছে। উইকেটরক্ষক নিকোলাস পুরান খেয়াল করে আবেদন করেন, রিপ্লেতে দেখা যায় বোল্ড হয়েছেন সাকিব।

তাতেই হয়ে গেছে হোল্ডারের ইতিহাসগড়া ডাবল হ্যাটট্রিক। ওয়েস্ট ইন্ডিজের প্রথম এবং টি-টোয়েন্টির চতুর্থ বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিকের ইতিহাস গড়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার।

ইনিংসের এক বল বাকি থাকতে ১৬২ রানে অলআউট হয় ইংল্যান্ড। ২৭ রানে হোল্ডারের শিকার ৫ উইকেট। ৩০ রানে ৪ উইকেট তুলে নেন আকিল হোসেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..