1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কী খেয়ে ফিট রাখেন নিজেকে? রহস্য ফাঁস করলেন সামান্থা

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০২ বার পঠিত

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। সম্প্রতি তুমুল জনপ্রিয় ‘পুষ্পা’ সিনেমার আইটেম গানের সঙ্গে নেচে প্রশংসা কুড়িয়েছেন তিনি। সবারই জানার আগ্রহ সামান্থার এই আকর্ষণীয় ফিগারের রহস্য কী? কিভাবে নিজেকে এতো ফিট রাখেন!

সামান্থা অভিনয়ের পাশাপাশি শরীরচর্চা নিয়েও বেশ সচেতন৷ ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই নিজের ওয়ার্ক আউট সেশনের ভিডিও শেয়ার করেন এই অভিনেত্রী। সেসব ভিডিওতে ইয়োগাসহ একাধিক ভারী শরীরচর্চাও করতে দেখা যায় তাকে।

ফিটনেস ধরে রাখতে শুরু ব্যায়াম নয় বরং খাদ্যাভাসেও তিনি সচেতন। ডায়েট নিয়ে না কি খুবই খুঁতখুঁতে স্বভাবের সামান্থা। সুস্বাস্থ্য পেতে অভিনেত্রী ডায়েটে অবশ্যই রাখেন পিনাট বাটার। স্বাদের পাশাপাশি ওজন হ্রাসের জন্যও এই মাখন আদর্শ।

অনেকেই ভাবতে পারেন, মাখন খেয়েও কী ওজন কমানো যায়? পুষ্টিবিদদের মতে, প্রতিদিন দেড় চামচ করে পিনাট বাটার খেতে পারলেই কমতে পারে ওজন। তবে যে কোনো সময়ে নয়, একেবারে ঘুমাতে যাওয়ার আগে।

পিনাট বাটারে থাকে ট্রিপটোফান নামের উপাদান, যা ঘুমের মধ্যেই ক্যালোরি ঝরাতে সাহায্য করে। তবে চিনি ছাড়া হতে হবে অর্গ্যানিক পিনাট বাটার। তবেই মিলবে উপকার।

এছাড়াও কলার সঙ্গে পিনাট বাটার খেলে আরও ভালো ফল মেলে। কারণ কলায় থাকে ম্যাগনেশিয়াম ও পটাশিয়াম। যা ট্রিপটোফানের সঙ্গে মিশে আরও দ্রুত ওজন কমায়।

পিনাট বাটারে আরও থাকে ফাইবার ও প্রোটিন। ফাইবার সমৃদ্ধ যে কোনো খারাই পরিপাক ক্রিয়ার জন্য ভালো। এ কারণে পিনাট বাটার খেলে দীর্ঘ সময়ের জন্য পেট ভরা থাকে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..