1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আজ সার্চ কমিটিতে নাম জমা দেবে আওয়ামী লীগ

  • আপডেট টাইম : শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪১৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটিতে পছন্দের নাম জমা দিতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।

আজ মন্ত্রিপরিষদ বিভাগে নির্বাচন কমিশন গঠনে প্রস্তাবনা জমা দেবে বাংলাদেশ আওয়ামী লীগ।

দলের পক্ষে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ ও উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

এর আগে গতকালই সার্চ কমিটির কাছে আওয়ামী লীগ তাদের পছন্দের ব্যক্তিদের নামের তালিকা পাঠাবে বলে জানিয়েছিলেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি।

এরই মধ্যে সার্চ কমিটিতে নাম দিয়েছে জাতীয় পার্টিসহ পাঁচটি রাজনৈতিক দল। আর নামের তালিকা চেয়ে বিএনপিকে চিঠি দেয়া হয়েছে। এ ছাড়া অনলাইনে এখন পর্যন্ত নাম জমা হয়েছে দুই শতাধিক। নির্ধারিত ১৫ দিনের মধ্যে রাষ্ট্রপতির কাছে নাম পাঠাবে সার্চ কমিটি।

শনিবার ও রবিবার বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠক করবে সার্চ কমিটি। এ লক্ষ্যে ৬০ বিশিষ্টজনকে চিঠি দিয়েছে সার্চ কমিটি। নির্বাচন কমিশন কমিশন গঠনে দেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছে তাদের পছন্দের ১০ জনের নাম পাঠাতে বলে সার্চ কমিটি। আজ শুক্রবার বিকেল পাঁচটা পর্যন্ত নাম পাঠাতে পারবে রাজনৈতিক দলগুলো।

এদিকে আগামী ১৪ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। তবে সে তারিখের মধ্যে নতুন নির্বাচন কমিশন গঠন না হলেও আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে নতুন কমিশন গঠিত হবে এমন প্রত্যাশা সার্চ কমিটির।

প্রসঙ্গত নির্বাচন কমিশন গঠনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ৬ সদস্য বিশিষ্ট কমিটি যোগ্যতা-অযোগ্যতা বিবেচনা করে নির্বাচন কমিশন গঠনে ১০ জনের নাম প্রস্তাব করবেন। এর মধ্যে পাঁচজনকে নিয়ে রাষ্ট্রপতি গঠন করবেন নতুন নির্বাচন কমিশন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..