1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে টিলার মাটি কাটা ও মাটি ভর্তি ট্রাক ছিনিয়ে নেওয়ায় ঘটনায় মামলা

  • আপডেট টাইম : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৭৮ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের একটি টিলা কেটে ট্রাকে মাটি পরিবহনকালে গত বৃহস্পতিবার বিকেলে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা মাটি ভর্তি ট্রাক আটক করেছিলেন। এরপর মাটি কাটা পরিবহনের সাথে যুক্ত একদল লোক পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তার কাছ থেকে ট্রাকের চাবি ছিনিয়ে নিয়ে মাটি ভর্তি ট্রাক নিয়ে উধাও হয়।

অবশেষে গত শুক্রবার রাতে পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারি পরিচালক বদরুল হুদা বাদি হয়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইনে ৫ জনের নাম উল্লেখ করে আরও ৪/৫ জনকে অজ্ঞাত দেখিয়ে কমলগঞ্জ থানায় মামলা করেছেন।

থানায় করা অভিযোগে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার বিকাল ২.৩০ ঘটিকায় পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের একটি টিম পরিদর্শনকালে টিলা রকম ভূমির মাটি ভর্তি একটি ট্রাক (ট্রাক নম্বর: ঢাকা মেট্রো-ড: ১১-৩৪৮১) আটক করা হয়। এ সময় তারা মাটি ভর্তি ট্রাকটি আটক করে এবং ট্রাকের চাবি জব্দ করে।

এ সংবাদটি কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে তিনি সহকারী কমিশনার (ভূমি), কমলগঞ্জ’কে পুলিশ ফোর্সসহ প্রেরণ করছেন মর্মে অবহিত করেন। পরিবেশ অধিদপ্তরের কমচারীগণ সেখানে অবস্থানকালে আনুমানিক ৪:৩০ ঘটিকার দিকে আলা উদ্দিন, সঙ্গীয় ২-৩ জন লোক তাদেরকে ভয়ভীতি দেখিয়ে চাবি ও ট্রাক নিয়ে পালিয়ে যায়। এ সময় বর্ণিত ব্যক্তিবর্গ পরিবেশ অধিদপ্তরের কর্মচারীদেরকে ভয়ভীতি প্রদর্শণ করে এবং বাঁধা প্রদান সত্ত্বেও বল প্রয়োগ করে চাবি ছিনিয়ে নেয়।

পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারি পরিচালক বদরুল হুদা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সময়মত নির্বাহী হাকিম আসতে পারলে মাটি ভর্তি ট্রাকটি আটাকানো যেত। পরিবেশের ক্ষতি ও সরকারি কাজে বাঁধা দানের ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা পরিবেশ অধিদপ্তরের অভিযোগটি মামলা হিসেবে গ্রহনের সত্যতা নিশ্চিত করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..