1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনায় আরও ১৯ মৃত্যু, শনাক্ত ৪,৬৯২

  • আপডেট টাইম : সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪২৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৩৮ জনে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৯২ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ১৪ হাজার ৩৫৬ জনে। শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ২৩৭ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে ১৬ লাখ ৯১ হাজার ৮৯২ জন সুস্থ হয়ে উঠলেন বলেও জানাচ্ছে অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৪ হাজার ৬৪৯টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৬৮৯টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩০ লাখ ২৯ হাজার ৭৮৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৮৭ লাখ ৭২ হাজার ৩৫৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪২ লাখ ৫৭ হাজার ৪২৮টি।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৩৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী সাত জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৪১৪ জন এবং নারী ১০ হাজার ৪২৪ জন।

অধিদফতর জানাচ্ছে, মারা যাওয়া ১৯ জনের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের আছেন সাত জন, ৬১ থেকে ৭০ বছরের পাঁচ জন, ৮১ থেকে ৯০ বছরের আছেন চার জন এবং ২১ থেকে ৩০ বছর, ৫১ থেকে ৬০ বছর ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন একজন করে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, যে ১৯ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ঢাকা বিভাগেরই আছেন ১০ জন। বাকিদের মধ্যে চট্টগ্রাম বিভাগের তিন জন, ময়মনসিংহ বিভাগের দুই জন আর খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের আছেন একজন করে।

মারা যাওয়া ১৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৫ জন এবং বেসরকারি হাসপাতালে চার জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..