1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দেড় যুগ পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দেখল নিউজিল্যান্ড

  • আপডেট টাইম : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের কাছে অসহায় আত্মসমর্পণ করতে হয়েছে সাউথ আফ্রিকাকে। ইনিংস ও ২৭৬ রানে হেরে সিরিজ শুরু করেছে প্রোটিয়ারা।

এর মধ্য দিয়ে নিউজিল্যান্ড ঘোঁচাল তাদের ১৮ বছরের খরা। ২০০৪ সালে সবশেষ সাউথ আফ্রিকার বিপক্ষে লাল বলে জয়ের দেখা পেয়েছিল কিউইরা। এরপর প্রোটিয়াদের বিপক্ষে জয়ের দেখা পায়নি তারা।

পাশাপাশি নিউজিল্যান্ডকে হাতছানি দিচ্ছে সাউথ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়েরও।

প্রথম ইনিংসে এক ম্যাট হেনরির পেইস তোপেই ধসে পড়ে সাউথ আফ্রিকার ব্যাটিং লাইনআপ। দ্বিতীয় ইনিংসে সাউথ আফ্রিকার ব্যাটসম্যানদের নাজেহাল করেন টিম সাউদি। পাশাপাশি হেনরি, কাইল জেমিসন ও নেইল ওয়াগনার তো ছিলেনই।

তাদের বোলিং তোপে টেস্টের তৃতীয় দিনেই মাত্র ১১১ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

৩ উইকেটে ৩৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে দিনের শুরুতেই সাজঘরে ফিরতে হয় রাসি ফন ডার ডুসেনকে। এরপর শুরু হয় উইকেটে আসা যাওয়ার মিছিল। সেই মিছিলে শামিল হতে হয় দলের বাকিদের।

শেষ পর্যন্ত ১১১ রান তুলেই থেমে যায় সাউথ আফ্রিকার ইনিংসের চাকা। আর নিউজিল্যান্ড পায় ইনিংস ও ২৭৬ রানের দুর্দান্ত এক জয়।

দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান আসে টেম্বা বাভুমা। কাইল ভারায়নির ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান।

নিউজিল্যান্ডের হয়ে পাঁচ উইকেট ঝুলিতে পুরেন টিম সাউদি। দুটি করে উইকেট নেন ম্যাট হেনরি ও নেইল ওয়াগনার। কাইল জেমিসন নেন একটি উইকেট।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..