1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাজনগরে সিকান্দার-সবতেরা বালিকা বিদ্যালয়ে দু`দিনব্যাপী শহীদ দিবস পালিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৩ বার পঠিত

রাজনগর প্রতিনিধি : শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দু’দিনের কর্মসূচী পালন করেছে রাজনগরে চলতি বছরে চালু হওয়া শিক্ষা প্রতিষ্ঠান সিকান্দার সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়। ২১ ও ২২ ফেব্রুয়ারি উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের নয়াটিলা গ্রামে বিদ্যালয়ের ক্যাম্পাসে নানান অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়।

আয়োজনেএ প্রথম দিন সোমবার সকালে একটি প্রভাতফেরি মুন্সিবাজারসহ আশপাশের সড়ক প্রদক্ষিণ শেষে স্কুলের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শিক্ষক ও শিক্ষার্থীরা৷ এসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় মাতৃভাষা দিবসের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষকরা। পরে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন ছিলো।

আজ মঙ্গলবার সকাল থেকে আয়োজনের দ্বিতীয় দিনে ছিল আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ। আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের প্রিন্সিপাল আব্দুল মালিক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ, রাজনগর ডিগ্রী কলেজের প্রভাষক শাহানারা রুবী, মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান রাহেল হোসেন, শিক্ষক আব্বাস আলী প্রমুখ। আব্দুল কাদির কদর মিয়ার সভাপতিত্বে সভা পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলমগীর।

এসময় আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ফখরুল ইসলাম, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মনোজ রায়, আজিজুর রহমান নুনু, লায়লা বেগম।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে নাচ-গান পরিবেশন করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, আমেরিকা প্রবাসী সাকাওয়াত আলী ও তাঁর সহধর্মিণী ডা. মিতা চৌধুরী নারীবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়তে ২০২২ সালে এই বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..