1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আমদাবাদে হতে পারে আইপিএলের প্লে অফ পর্ব

  • আপডেট টাইম : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : মুম্বাই ও পুনেতে আসন্ন আইপিএলের গ্রুপের ৭০ টি ম্যাচ আয়োজিত হলেও প্লে অফ পর্ব নাও হতে পারে। বোর্ড সূত্রে খবর, আইপিএলের প্লে অফ পর্ব হতে পারে আমদাবাদে। প্লে অফ অর্থাৎ নক আউট পর্বের চারটি ম্যাচে আয়োজিত হতে পারে বিসিসিআই সচিব জয় শাহের শহরে। সূত্রের খবর, মে মাসে আইপিএলের প্লে অফের ম্যাচ গুলির জন্য নরেন্দ্র মোদী স্টেডিয়াম তৈরি রাখা হচ্ছে। বিসিসিআই কর্তারা ইতিমধ্যেই স্থানীয় সরকার এবং ক্রিকেট সংস্থার সঙ্গে আলোচনা করেছেন। ম্যাচ আয়োজন করার ব্যাপারে প্রাথমিক সম্মতিও মিলেছে বলে খবর।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা জানান, চলতি আইপিএলে ক্রিকেটারদের বিমানের ট্র্যাভেল করতে হবে না। মহারাষ্ট্র আইপিএল হওয়ার জন্য বাসে করেই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ট্রাভেল করা সম্ভব হবে। তবে আমদাবাদে নক আউট হলে একবার এইমাত্র চারটি দলকে ট্র্যাভেল করতে হবে। করোনা পরিস্থিতি ঠিক থাকলে জৈব সুরক্ষা বলয় তৈরি করে আমদাবাদে গ্রুপ পর্ব হতেই পারে। কয়েকদিন আগেই ভারতের হাজারতম একদিনের ম্যাচ সহ মোট তিনটি খেলা আয়োজন হয়েছে সফলভাবে। যদিও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

পরবর্তী মিটিংয়ের চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। বিসিসিআইয়ের তরফে আসন্ন আইপিএলের নকআউট পর্ব কোথায় খেলা হবে তা সরকারিভাবে ঘোষণা করা না হলেও ইতিমধ্যেই টুর্নামেন্ট শুরু এবং ফাইনালের দিন ঘোষণা করা হয়েছে। ২৬ মার্চ শুরু টুর্নামেন্ট। ২৯ মে ফাইনাল। দশ দলের আইপিএলের গ্রুপ পর্বের ম্যাচগুলি হবে মুম্বাই এবং পুনের মোট চারটি মাঠে। ওয়াংখেড়ে, ব্রেবোর্ন, ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে এবং পুনের এমসিএ স্টেডিয়ামে ম্যাচগুলি আয়োজিত হবে।

করোনার তৃতীয় ঢেউয়ের কারণে ভারতের ক্রিকেট স্টেডিয়ামে দর্শক প্রবেশ বন্ধ থাকলেও আইপিএলে ফিরছে দর্শক। ২৫ থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে খেলা হবে। মহারাষ্ট্র সরকারের সঙ্গে আলোচনা করেই বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে বলে খবর। অন্যদিকে আইপিএলের নয়া গ্রুপ প্রকাশ করেছে বিসিসিআই। ১০ দলের আইপিএলের ফরম্যাট পাল্টে যাচ্ছে। নয়া নিয়মে গ্রুপ পর্বে সব দল ১৪ টি করে ম্যাচ খেলবে। এক একটি দল মোট ৫টি দলের বিরুদ্ধে ২ টি করে ম্যাচ খেলবে। বাকি ৫ টি দলের বিরুদ্ধে ১ টি করে ম্যাচ খেলবে। ২ টি গ্রুপে ভাগ করা হয়েছে ১০ টি দলকে।

গ্রুপ এ’তে কলকাতা নাইট রাইডার্স ছাড়াও রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এবং লখনউ সুপারজায়ান্টস। গ্রুপ বি’তে চেন্নাই সুপার কিংস, গুজরাত টাইটান্স, সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর রয়েছে। প্রতিটি দল নিজেদের গ্রুপের বাকি ৪ দলের সঙ্গে ২ টি ম্যাচ খেলবে এবং অন্য গ্রুপে তাঁর রো-তে থাকা দলের বিরুদ্ধে ২ টি ম্যাচ খেলবে। বাকি ৪ দলের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে। অর্থাৎ কেকেআর নিজের গ্রুপের চারটি দল ছাড়াও সানরাইজার্সের বিরুদ্ধে দু’টি ম্যাচ খেলবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..