1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাতীয় অভিযোজন পরিকল্পনায় বেসরকারি খাতকে অন্তর্ভুক্ত করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭৮৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : জাতীয় অভিযোজন পরিকল্পনা (NAP) প্রণয়নে বেসরকারি খাতের অংশগ্রহণ বিষয়ে রাজধানীর সিরডাপ মিলনায়তনে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আয়োজনে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সভায় ন্যাপ প্রক্রিয়ায় বেসরকারি খাতের সম্পৃক্ততার সুযোগ এবং সম্ভাব্য প্রতিবন্ধকতার বিষয়ে বিশেষজ্ঞগণ মতামত এবং সুপারিশ প্রদান করেন। কর্মশালায় সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি এবং স্বনামধন্য বেসরকারি সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালার প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন বলেন, জাতীয় জলবায়ু অভিযোজন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নকালে সংশ্লিষ্ট বেসরকারি খাতসমূহকে অন্তর্ভুক্ত করতে সরকার আন্তরিকভাবে কাজ করছে। তিনি এসময় পরিবেশ ও জলবায়ু পরিবর্তন সংশ্লিষ্ট বেসরকারি সংস্থাসমূহকে জনস্বার্থে জলবায়ু অভিযোজন কর্মকাণ্ডে এগিয়ে আসার আহবান জানান।

কর্মশালায় সভাপতিত্ব করেন ন্যাপ প্রণয়ন প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মোঃ মিজানুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সেন্টার ফর এডভান্সড স্টাডিজ এর নির্বাহী পরিচালক ডক্টর আতিক রহমান, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব অমল কৃষ্ণ মন্ডল এবং পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দা মাছুমা খানম প্রমুখ।

 

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..