1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নতুন ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া

  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৮৫ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : উত্তর কোরিয়া নতুন করে ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। বেইজিং উইন্টার অলিম্পিক চলার একমাস তুলনামূলক নীরব থাকার পর রবিবার দেশটি এ পরীক্ষা চালায়। চলতি বছর উত্তর কোরিয়ার এটি অষ্টম ক্ষেপণাস্ত্র পরীক্ষা।

আন্তর্জাতিক অবরোধ উপেক্ষা করেই পিয়ংইয়ং তার সামরিক সক্ষমতা জোরদার করে চলেছে।

দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী বলছে, স্থানীয় সময় ৭ টা ৫২ মিনিটে পিয়ংইয়ং থেকে জাপান সাগরের দিকে ছোঁড়া একটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র তারা শনাক্ত করে।

সর্বশেষ পরীক্ষা চালানো ক্ষেপণাস্ত্রটি ৩০০ কিলোমিটার দূরে আঘাত হানতে সক্ষম। এটি সম্পর্কে দক্ষিণ কোরিয়া ও মার্কিন গোয়েন্দা সংস্থা আরও পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে।

জাপানও ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের খবর নিশ্চিত করেছে।

এদিকে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট কার্যালয় ব্লু হাউস পিয়ংইয়ংয়ের ক্ষেপণাস্ত্র পরীক্ষায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছে, বিশ্ব যখন ইউক্রেন সংকট মোকাবেলার চেষ্টা করছে তখন এ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো দুঃখজনক।

জাপানের প্রতিরক্ষামন্ত্রী নবু কিশি বলেন, সম্প্রতি উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র সম্পর্কিত প্রযুক্তির দ্রুত অগ্রগতি আমাদের দেশ ও এ অঞ্চলের নিরাপত্তার দিক থেকে উপেক্ষা করা যায় না।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..