1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জয়ের দিকেই এগুচ্ছে আফগানরা

  • আপডেট টাইম : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৪৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : আফগান এই ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ নিজ দলের পতাকা তুলে ধরার দায়িত্ব পালন করে চলেছেন। ১৯৩ রানের লক্ষ্যকে সহজে তাড়া করার জন্য গুরবাজ এবং রিয়াজ হাসান মিলে ৭৯ রানের জুটি গড়েন। ওই জুটি সাকিব ভেঙে দেয়ার পর রহমত শাহকে নিয়ে ভালোভাবেই জয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে সফরকারীরা।

বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল বারবার বোলার পরিবর্তন করেও কোনো ফল তুলতে পারছেন না। যদিও এর জন্য মিস ফিল্ডিং অনেক বড় দায়ী। যেমন ভয়ঙ্কর হয়ে ওঠা ব্যাটার রহমানুল্লাহ গুরবাজকে আউট করার সহজ সুযোগ পেয়েও পারা গেলো না।

বাঁ-হাতি পেসার শরিফুল ইসলামের করা ২৩তম ওভারের চতুর্থ বলের ঘটনা। রহমানুল্লাহর সহজ ক্যাচ ফেলে দিলেন উইকেটের পেছনে দাঁড়ানো মুশফিক। শরিফুলের বাউন্সি বলকে ব্যাটের কোনা লাগিয়েছিলেন রহমানুল্লাহ। বাম পাশে ঝাঁপিয়ে পড়ে বলটাকে মুশফিক হাতের তালুতে নিয়েছিলেনও। কিন্তু তার ঝাঁপিয়ে পড়াটাতে মিস টাইমিং হয়ে যায়, যার ফলে বলটাতে তালুতে নিলেও বন্দী করে রাখতে পারেননি।

যে কারণে ক্যাচ মিস হয়ে যায় এবং ৬০ রান নিয়ে ব্যাট করতে থাকা রহমানুল্লাহ গুরবাজ বেঁচে যান আউট হওয়া থেকে।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ২৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১২১। ৭০ বলে ৬২ রান নিয়ে ব্যাট করছেন রহমানুল্লাহ গুরবাজ এবং ২৩ রান নিয়ে ব্যাট করছেন রহমত শাহ।

১৯৩ রানের মামুলি লক্ষ্য। আফগানদের হোয়াইটওয়াশ করার যে মিশন নিয়ে তৃতীয় ওয়ানডেতে খেলতে নেমেছে বাংলাদেশ, তা ব্যাটিংয়েই যেন শেষ হয়ে গেছে। বোলিংয়ে যদিও বা একটু লড়াই করার আশা ছিল সমর্থকদের, সেটাও নিমিষে শেষ করে দিচ্ছিলেন রহমানুল্লাহ গুরবাজ এবং রিয়াজ হাসান।

এই দু’জনের উদ্বোধনী জুটিতে আফগানরা ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিল লক্ষ্য পানে। ৭৯ রানের জুটিও গড়ে ফেলেছিল তারা। শেষ পর্যন্ত জুটি ভাঙতে সমর্থ হলেন সাকিব আল হাসান।

সাকিবের বলে স্ট্যাম্প আউট হয়ে গেলেন রিয়াজ হাসান। ১৬তম ওভারের তৃতীয় বলে মুশফিকের অসম্ভব ক্ষিপ্রতায় স্ট্যাম্প আউট হয়ে গেলেন ৩৫ রান করা রিয়াজ। যদিও সাকিবেল বলটি লাইন ছেড়ে সামনে খেলতে এসে মিস করার পর মুশফিকুর রহিমও প্রথমে স্ট্যাম্প করতে ব্যর্থ হন।

দ্বিতীয় চেষ্টায় তিনি উইকেট ভাঙতে সফল হলেন। ততক্ষনেও ক্রিজে পা রাখতে পারেননি রিয়াজ হাসান। হয়তো বা নিজের ব্যালান্স হারিয়ে ফেলেছিলেন তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..