1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

১৫ দিনেই ইউক্রেন দখলের পরিকল্পনা রাশিয়ার!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ১৮৯ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : আক্রমণের নথি। ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফের ফেসবুক থেকে নেওয়া।
সম্প্রতি ইউক্রেনীয় বাহিনীর হাতে আটক রাশিয়ান সৈনদের কাছ থেকে উদ্ধার করা কিছু গোপন নথি প্রকাশ করেছে ইউক্রেনের সশস্ত্র বাহিনী। নথিতে ৬ মার্চের মধ্যে ইউক্রেন দখলে নেওয়ার পূণার্ঙ্গ ছক ছিল।

গত ১৮ জানুয়ারি আক্রমণের পরিকল্পনার এই নথিটি অনুমোদন করেন পুতিন। সেখানে ১৫ দিনের মধ্যেই ইউক্রেন দখলে নেওয়ার পরিকল্পনা করা হয়েছিল।

প্রাপ্ত তথ্য থেকে জানা যায়, শত্রু ইউনিটটি স্টেপানোভকা-১ এলাকায় ওরস্ক এমসিসিতে অবতরণ করে। তারা রাশিয়ান ফেডারেশনের ৫৮তম সেনাবাহিনীর সামরিক ইউনিটগুলির সঙ্গে আক্রমণ পরিচলনা করে আসছিলে। এই বাহিনীর চূড়ান্ত লক্ষ্য ছিল অবরোধের মাধ্যমে মেলিটোপোলের নিয়ন্ত্রণ নেওয়া।

এদিকে জেনারেল স্টাফ বাহিনী এক বিবৃতিতে জানায়, ‘রাশিয়ানরা সাবধানে পরিকল্পনা এবং প্রস্তুত করেছিল। আমরা রাশিয়ান দখলদারদের একটি জিনিস বলব, আপনাদের সরঞ্জাম এবং গোপন নথিগুলি রেখে দিন, আমাদের সেগুলো প্রয়োজন হবে। প্রথমটি – আমাদের রক্ষকদের জন্য এবং দ্বিতীয়টি- হেগের (আন্তর্জাতিক আদালত) জন্য,। ’

এদিকে রাশিয়ার আগ্রাসনের পর থেকে ইউক্রেন থেকে ৮ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ প্রতিবেশী দেশে পালিয়ে গেছে। বাস্তুচ্যুত এই লোকেদের বেশিরভাগ নারী ও শিশু।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..