1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সংখ্যায় সংখ্যায় ওয়ার্ন

  • আপডেট টাইম : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১৭৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ক্যারিয়ারে অনেক খবরের জন্ম দেওয়া শেন ওয়ার্নের শেষ খবর এলো শুক্রবার, মারা গেছেন অজি এই স্পিন জাদুকর। বর্ণিল পথচলায় অনেক রেকর্ড পায়ে লুটানো স্পিন জাদুকরের ক্যারিয়ারের কিছু বিষয় সংখ্যায় সংখ্যায় দেখে নেওয়া যাক।

তার স্পিন ঘূর্ণিতে দিক হারায়নি এমন ব্যাটসম্যান খুঁজে পাওয়া কঠিন। তাকে বলা হয় সর্বকালের সেরা লেগ স্পিনার। স্পিন মায়াজালে বাঘা বাঘা সব ব্যাটসম্যানদের নাকানি চোবানি খাইয়ে ছেড়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।

ক্যারিয়ারে অনেক খবরের জন্ম দেওয়া ওয়ার্নের শেষ খবর এলো শুক্রবার, মারা গেছেন অজি এই স্পিন জাদুকর। ১৫ বছরের দীর্ঘ ক্যারিয়ারে অনেক রেকর্ড পায়ে লুটানো ওয়ার্নের ক্যারিয়ারের কিছু বিষয় সংখ্যায় সংখ্যায় দেখে নেওয়া যাক।

১০০১: বর্ণিল ক্যারিয়ারে ২২ গজে দুর্দোণ্ড প্রতাপ দেখানো শেন ওয়ার্ন আন্তর্জাতিক ক্রিকেটে ১ হাজার একটি উইকেট নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে তিনি মাত্র দ্বিতীয় বোলার, যিনি ১ হাজার উইকেটের মাইলফলক ছুঁয়েছেন। আরেকজন মুত্তিয়া মুরালিধরন, লঙ্কান কিংবদন্তির উইকেট ১৩৩৪ (টেস্ট এবং ওয়ানডেসহ)।

৭০৮: অস্ট্রেলিয়ার হয়ে ১৪৫ টেস্টে ৭০৮টি উইকেট নিয়েছেন ওয়ার্ন, যা দ্বিতীয় সর্বোচ্চ। টেস্ট ইতিহাসের প্রথম বোলার হিসেবে ৬০০ ও ৭০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন তিনি। ৮০০ উইকেট নিয়ে টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকার শীর্ষেও মুরালিধরন।

৯৬: এক পঞ্চিকা বর্ষে শেন ওয়ার্নের নেওয়া উইকেট সংখ্যা এটি। ২০০৫ সালে স্পিন ঘূর্ণিতে পুরো বিশ্ব শাসন করে ৯৬ উইকেট শিকার করেন তিনি, যা এক পঞ্জিকা বর্ষে ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ।

৩৭: ক্রিকেটের সবচেয়ে মর্যাদার ফরম্যাট টেস্টে ৩৭ বার ৫ উইকেট নিয়েছেন ওয়ার্ন, যা এই ফরম্যাটের দ্বিতীয় সর্বোচ্চ। ৬৭ বার ৫ উইকেট নিয়ে শীর্ষে মুরালিধরন।

১৪৪০: টেস্টে ২০০ উইকেটের মাইলফলকে পৌঁছাতে ১ হাজার ৪৪০ দিন সময় লাগে ওয়ার্নের, যা এই ফরম্যাটের ইতিহাসের দ্রুততম।

১২৫: টেস্ট ক্রিকেটে শেন ওয়ার্নের নেওয়া ক্যাচের সংখ্যা এটা। অস্ট্রেলিয়ান এই কিংবদন্তি টেস্ট ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার, যিনি ৩০০ উইকেট ও ১০০’র বেশি ক্যাচ নিয়েছেন।

৩১৫৪: টেস্ট ক্রিকেটে শেন ওয়ার্নের রানের সংখ্যা এটি। সেঞ্চুরি না করা ব্যাটসম্যানদের মধ্যে এই রান সর্বোচ্চ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..