1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অপহরণ হওয়া মেয়েকে খুঁজতে সহায়তায় ‘সাইবার সেইফটি ফার্স্ট টিম’ !

  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ১০০০ বার পঠিত

স্পেশাল করোসপনডেন্ট :গত ৫ মার্চ বিকেল ৫:৪০ মিনিটের দিকে কোচিং সেন্টার থেকে বাড়ি ফিরছিল প্রমি। শহরের নিউ একাডেমি স্কুলের সামনে পৌঁছালে আগে থেকে সেখানে ওৎ পেতে থাকা শৈলকুপা উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আবুজার গিফারী গাফফারসহ আরও কয়েকজন প্রমি জোরর্পূবক মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে সন্ধ্যার দিকে প্রমির ভাই নাহিদ উল বারী বোন অপহরণ হয়েছে জানিয়ে আমাদের অভিযোগপত্র দেয়।

কিছু ঘাটাঘাটির পর ঘটনাটা আমলে নিয়ে ‘সাইবার সেইফটি ফার্স্ট ‘ তাদের প্রতিষ্ঠাতা ও প্রধান এডমিন কে বি খাঁন বিজয়ের মাধ্যমে দ্রুত একটি টিম গঠন করে।

মৌলভীবাজারের কর্মরত সাংবাদিক ও ‘সাইবার সেইফটি ফার্স্ট ‘ গ্রুপের এডমিন তানভীর আঞ্জুম আরিফ ঝিনাইদহ প্রেসক্লাবের নেতৃবৃন্দকে ব্যাপারটা অবিহিত করেন। সেখানের স্থানীয় প্রশাসনের নজরে আনার জন্য সহযোগীতা চান।

গ্রুপের অন্য এডমিন কানিজ ফাতেমা আসামির সম্পর্কে বিস্তারিত খুঁজ নেওয়া ঝিনাইদহের বড় বড় সামাজিক সংস্থাকে অবগত করা এবং ভিক্টিমের মাকে রাত ২ টায়ও সাপোর্ট দেন এবং ডিটেলস বের করেন।

অন্য এডমিন এস সুলতানা সামীমা সাহসীকতার সাথে আসামীর স্যোশাল মিডিয়ার যাবতীয় ডিটেলস বের করেন। তিনি আসামীর নাম্বার সহ সব ডিটেলস বের করতে সক্ষম হন।

অবশেষে, র্যাবের বেশ কয়েকটি অভিযানকারী দল দেশের বিভিন্ন জায়াগার অভিযান চালিয়ে দীর্ঘ ৩০ ঘন্টার মধ্যে মেয়েটিকে মানিকগঞ্জ থেকে উদ্ধার করে। দুপুরে ঢাকাস্থ র্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের বিষয়টি জানানো হয়।

উল্লেখিত, ঝিনাইদহে সরকারি কেসি কলেজের একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্রী আনিকা আশরাফ প্রমি অপহরণের প্রতিবাদ ও উদ্ধারের দাবীতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করে তার সহপাঠীরা। সকালে শহরের কেসি কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে অবস্থান করে ঘন্টা ব্যাপী বিভিন্ন শ্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকে।

প্রমির পিতা আশরাফুদ্দৌলা খোকন জানান, শনিবার (৫ মার্চ) বিকালে প্রমি কোচিং সেন্টার থেকে বাড়ি ফিরছিল। শহরের নিউ একাডেমি স্কুলের সামনে পৌঁছালে আগে থেকে সেখানে ওৎ পেতে থাকা শৈলকুপা উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আবুজার গিফারী গাফফারসহ আরও কয়েকজন প্রমি জোরর্পূবক মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। সেই সময় প্রমি আত্মচিৎকার করেছে। কেউ তাকে উদ্ধার করতে এগিয়ে আসেনি। আমি আমার মেয়েকে ফেরত চাই। আমি গাফফারের শাস্তি চাই।

সানজানা ইসলাম ওহি নামের এক সহপাঠী বলেন, প্রমি খুবই মেধাবী ছাত্রী। তার চলাফেরা খুব ভালো। আমার সহপাঠীকে যে সন্ত্রাসীরা অপরহরণ করে নিয়ে গেছে আমরা তাদের গ্রেফতারের দাবী জানাচ্ছি। আমরা তার উদ্ধার ও দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি।

ঘন্টব্যাপী চলা এই কর্মসূচীতে শিক্ষার্থীরা প্রমিকে উদ্ধার ও জড়িতদের গ্রেফতারের দাবী জানান। পরে পুলিশ ও প্রশাসনের আশ্বাসে তারা কর্মসূচী প্রত্যাহার করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..