1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিইসির বক্তব্যে ক্ষুব্ধ রাশিয়া: পররাষ্ট্র মন্ত্রণালয়

  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৫০৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বক্তব্য দেওয়ার সময় ইউক্রেন প্রসঙ্গ টেনে এনে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির প্রশংসা করায় ক্ষুব্ধ হয়েছে রাশিয়া।

গত ২৮ ফেব্রুয়ারি সদ্য দায়িত্বপ্রাপ্ত কাজী হাবিবুল আউয়ালের প্রথম সংবাদ সম্মেলনে বিএনপির ভোট বর্জন প্রসঙ্গে খোলামেলা বক্তব্য দেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দেশের বিরোধী দলগুলোকে মাঠ ধরে রাখার পরামর্শ দিতে গিয়ে তিনি ইউক্রেন-রাশিয়া যুদ্ধের চলমান ঘটনাপ্রবাহকে উদাহরণ হিসেবে উল্লেখ করেছিলেন।

তিনি বলেছিলেন,‌‍ মাঠ ছেড়ে চলে গেলে হবে না। মাঠে থাকবেন। কষ্ট হবে। জেলেনস্কি (ইউক্রেনের প্রেসিডেন্ট) হয়তো দৌড়ে পালিয়ে যেতে পারতেন। তিনি পালাননি। তিনি রাশিয়ার সঙ্গে প্রতিরোধ যুদ্ধ করে যাচ্ছেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে। যেখানেই প্রতিদ্বন্দ্বিতা হয়, কিছুটা ধস্তাধস্তি হয়।

এ বক্তব্যকেই দেশটির বিরুদ্ধে বাংলাদেশের অবস্থান হিসেবে দেখছে ঢাকায় রাশিয়ার দূতাবাস।

গত ১ মার্চ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মানটিটসকি পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনানুষ্ঠানিকভাবে এর প্রতিক্রিয়া জানান। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের বক্তব্যের ব্যাখ্যাও জানতে চান তিনি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, প্রধান নির্বাচন কমিশনারের এ ধরনের বক্তব্যকে ঠিকভাবে নেয়নি রাশিয়ার দূতাবাস। যেহেতু আনুষ্ঠানিকভাবে কারণ জানতে চাওয়া হয়নি, ফলে এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোনো উত্তরও দেওয়া হয়নি।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন গণমাধ্যমকে বলেন, এটি একান্তই প্রধান নির্বাচন কমিশনারের ব্যক্তিগত মন্তব্য। এ বিষয়ে বক্তব্যের জন্য প্রধান নির্বাচন কমিশনারের দফতরে যোগাযোগ করা হলে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ইতোমধ্যে অবস্থান ব্যাখ্যা করে বিজ্ঞপ্তি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। জাতিসংঘেও নিজের অবস্থান ব্যাখ্যা করেছে বাংলাদেশ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..