1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মান্নাত ছাড়াও যে ৯ মহার্ঘ জিনিসের মালিক বলিউড বাদশা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ৩১৪ বার পঠিত

বিনোদন ডেস্ক :: শাহরুখ খানকে ‘বলিউড বাদশা’ বলেও অবিহিত করা হয়।
বলিউডের তারকারা কেবলমাত্র সিনেমা এবং অভিনয় নয়, চর্চায় থাকেন তাঁদের জীবনযাপনের পদ্ধতির জন্যও। তাঁদের বাড়ি-গাড়ি থেকে শুরু করে ছুটি কাটানোর ঠিকানা, সব কিছু নিয়েই ভক্তদের ব্যাপক উত্তেজনা থাকে।

আর সেই অভিনেতা যদি হন শাহরুখ খান তা হলে তো আর কথাই নেই। বলিউডের ‘কিং খান’ শুধু অভিনয়ের জন্য নন, রাজা-বাদশার মতো বিলাসবহুল জীবনযাপন করার জন্যও বিখ্যাত।

শাহরুখের অনুরাগীরা তাঁকে নিয়ে মাতামাতিতে সবসময়ই এগিয়ে। তাঁর প্রাসাদসম বাসভবন ‘মন্নত’-এর সামনে সারা বছরই ভিড় জমান গুণমুগ্ধেরা। তবে মন্নত শুধু তাঁর গুণমুগ্ধদের নয়, অন্য তারকাদেরও আগ্রহের বিষয়। অনেক তারকা মজার ছলে শাহরুখের এই বাড়ি কেনার আগ্রহও প্রকাশ করেছেন।

তবে শুধু ২০০ কোটির মন্নত না, পৃথিবার অন্যতম বিত্তবান এই অভিনেতার কাছে আছে আরও কয়েকটি জিনিস যা তাক লাগাবে সাধারণকে।

শাহরুখের সম্পত্তির অন্যতম আকর্ষণ হল তাঁর লন্ডনের বিলাসবহুল বাংলো। ১৭২ কোটি মূল্যের এই বাংলো সেন্ট্রাল লন্ডনের পার্ক লেন এলাকায় অবস্থিত।

শাহরুখের কাছে ১০০ কোটি টাকা মূল্যের আরও একটি বিলাসবহুল বাড়ি আছে। ‘জন্নত’ নামের এই বাড়িটি দুবাইয়ের পাম জুমেরিয়াতে অবস্থিত। তবে এই বাড়িটি শাহরুখ কেনেননি। দুবাইয়ে সম্পত্তি কেনাবেচার সঙ্গে যুক্ত এক সংস্থা তাঁকে এই বাড়িটি উপহার দেন।

এ ছাড়া আলিবাগেও শাহরুখের একটি বিলাসবহুল বাংলো আছে। এই বাংলোটির মূল্য প্রায় ১৫ কোটি টাকা। এখানেই শাহরুখ নিজের ৫১তম জন্মদিনটি পালন করেন। ১৯ হাজার ৯৬০ বর্গ মিটারের এই বাংলোয় একটি হেলিপ্যাড আছে।

বুগাটি ভেযরন শাহরুখের মালিকানাধীন সবচেয়ে দামি গাড়িগুলির মধ্যে অন্যতম। এটি বিশ্বের অন্যতম দ্রুতগতির গাড়ি। মাত্র আড়াই সেকেন্ডের মধ্যে এই গাড়ি ০-১০০ কিমি প্রতি ঘণ্টায় ছুটে যেতে পারে। বিলাসবহুল বুগাটি ভেরনের দাম প্রায় ১২ কোটি টাকা।

শাহরুখ একটি বিশেষ ভাবে ডিজাইন করা ভ্যানিটি ভ্যানেরও মালিক। তাঁর এই ভ্যানিটি ভ্যানটি দিলীপ ছাবরিয়া ডিজাইন করেছেন। এটি তৈরি করতে প্রায় ৬০ দিন সময় লেগেছে। এই ভ্যানটির মধ্যে জীবনযাপনের সমস্ত প্রয়োজনীয় সুবিধাই রয়েছে। শাহরুখের এই বাহনটির দাম ৪ কোটি টাকা।

বলিউডের খুব কম সংখ্যক তারকা আছেন যাঁদের কাছে রোলস্‌ রয়েস রয়েছে। শাহরুখের রোলস্‌ রয়েস ফ্যান্টম গাড়িটির মূল্য সাত কোটি টাকা।

শাহরুখের গাড়ির বহরের মধ্যে একটি বেন্টলে কন্টিনেন্টাল জিটিও রয়েছে। এই গাড়িটিও বিশ্বের অন্যতম শক্তিশালী গাড়ি। গাড়িপ্রেমীদের কাছে এর জন্য একটি বিশেষ আবেদন রয়েছে। শাহরুখের এই গাড়িটির মূল্য প্রায় চার কোটি টাকা।

শাহরুখ আইপিএল দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)-এরও মালিক। কেকেআর-এর অন্য দুই মালিক হলেন জুহি চাওলা এবং জয় মেহতা। কলকাতার এই আইপিএল দলের মূল্য ৬০০ কোটি টাকা।

ভারতের অন্যতম প্রযোজনা সংস্থা ‘রেড চিলিজ এন্টারটেনমেন্ট অ্যান্ড ভিএফএক্স’ সংস্থারও মালিকানা রযেছে শাহরুখের। ২০০২ সালে শাহরুখ এবং তাঁর স্ত্রী গৌরী খান মিলে এই প্রযোজনা সংস্থা শুরু করেন। এর আগেও শাহরুখের একটি প্রযোজনা সংস্থা ছিল। কিন্তু লাভের মুখ না দেখায় তা বন্ধ করেন তিনি। এই সংস্থার একটি নিজস্ব ভিএফএক্স স্টুডিয়ো রয়েছে। এই সংস্থার বার্ষিক আয় প্রায় ৫০০ কোটি টাকা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..