1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জার্মানি থেকে দেড় হাজার ক্ষেপণাস্ত্র পৌঁছাল ইউক্রেনে

  • আপডেট টাইম : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ১৬৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : জার্মানি থেকে বিমান-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ও মেশিনগানের বড় ধরনের একটি চালান ইউক্রেনে পৌঁছেছে। এতে দেড় হাজার স্ট্রেলা বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র এবং ১০০টি এমজি-৩ মেশিনগান রয়েছে। ইউক্রেনের সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে জার্মান প্রেস এজেন্সি এ খবর জানিয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, বিরোধপূর্ণ অঞ্চলে অস্ত্র না পাঠানোর নীতি রয়েছে জার্মানির। তবে ইউক্রেনে রুশ অভিযানের ঘটনায় নিজের ঐতিহাসিক নীতির বিপরীত পথে হাঁটল দেশটি।

জার্মান পররাষ্ট্রমন্ত্রী আনালেনা বেয়ারবক বলেছেন, বিদ্যমান পরিস্থিতিতে তার দেশ ইউক্রেনের সবচেয়ে বড় অস্ত্র সরবরাহকারীদের একটি। তবে এ নিয়ে গর্ব না করে ইউক্রেনের সহায়তায় কাজ করে যেতে হবে।

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া থেকে দূরে থাকতে জার্মানি নতুন পথ খুঁজছে। তিনি বলেন, আমরা দেখেছি কয়েক দশক ধরেই অর্থনীতির জন্য জার্মানি লড়াই করছে। নতুন রুশ গ্যাস পাইপলাইন এবং পুরনো ইউরোপীয় স্বপ্নের জন্য তারা লড়াই করছে। এই ধরনের সহযোগিতার স্বপ্ন রাশিয়া দীর্ঘ সময় ধরে গুরুত্ব সহকারে নেয়নি। তবে আমরা দেখতে পাচ্ছি জার্মানদের মত বদলাচ্ছে। আর এটা খুবই গুরুত্বপূর্ণ। দেখতে পাচ্ছি জার্মানি নতুন পথ খুঁজছে।
খবর বিবিসি

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..