1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জুড়ীতে রমজান মাসে ওরসের নামে অশ্লীলতার অভিযোগ

  • আপডেট টাইম : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৫০৭ বার পঠিত

জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজারের জুড়ীতে পবিত্র রমজান মাসে ওরুসের নামে নাচ, গান, বাজনা, অশ্লীলতা, মদ, গাঁজা, বেহায়াপনা ইত্যাদি ইসলাম বিরোধী কাজ বন্ধের দাবি জানানো হয়েছে। ধর্মপ্রাণ মুসলমান ও জাগ্রত মুসলিম জনতার পক্ষে ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মো: তাজুল ইসলামসহ কয়েকজন মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত দাবি পেশ করেন।

এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দেয়ার জন্য জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা- অফিসার ইনচার্জ, জুড়ী থানাকে দায়িত্ব দিয়েছেন বলে জানা যায়।

লিখিত আবেদনে উল্লেখ করা হয়, উপজেলার ফুলতলা ইউনিয়নের ফুলতলা বাজারে অবস্থিত সুফীসাধক হযরত আব্দুল আলী প্রকাশ শাহ নিমাত্রা (রঃ)-এর মাজার শরীফে আগামী ১১. ১২ ও ১৩ এপ্রিল তিনদিন ব্যাপী ৫১তম বার্ষিক ওরুস মোবারক অনুষ্টিত হবে। করোনা ভাইরাসজনিত কারনে গত দুই বছর ওরুস বন্ধ ছিল। প্রতিবছর ওরুস চলাকালে মাজারকে কেন্দ্র করে ফুলতলা বাজার ও পাশর্^বর্তী এলাকায় অসংখ্য গানের কাফেলা বসানো হয়। কাফেলা গুলোতে ৮/১০টি সাউন্ডবক্স লাগিয়ে গানের আসর বসে, যার উচ্চ আওয়াজ পরিবেশের জন্য মারাত্বক হুমকী।

কাফেলায় গানের নামে যুবতী মেয়েদের দিয়ে অশ্লীল নৃত্য পরিবেশন করা হয়। তাছাড়া কাফেলা গুলোতে প্রকাশ্যে চলে গাঁজা সেবন। পাশাপাশি বাজারের আনাচকানাচে বসে মদ, গাঁজা ও জুয়ার জমজমাট আসর। বেড়ে যায় মৌসুমী পতিতাদের উপদ্রব। ইসলাম ধর্ম, আইন ও সমাজবিরোধী এ অপকর্ম এলাকায় বিরূপ প্রভাব ফেলে। শিশু-কিশোর ও যুব সমাজ হচ্ছে বিপথচারী। ওরুসের আগমনকে কেন্দ্র করে ইউনিয়নের বিভিন্ন বাসা-বাড়িতে চুরির ঘটনাও ঘটে।

ধর্মপ্রিয় মানুষের তুমুল আপত্তিতে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে মাজার কর্তৃপক্ষ চলতি বছর পবিত্র রমজানে তিনদিন ব্যাপী ওরুস আয়োজন করছে। যে কারণে ফুলতলা ও সাগরনাল ইউনিয়ন তথা জুড়ী উপজেলার ধর্মপ্রাণ মুসল্লীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় বইছে। শান্তিপ্রিয় মানুষের নীরব ক্ষোভ যে কোন সময় বিক্ষোভে পরিণত হবে। এতে করে যে কোন সময় অনাকাংখিত ঘটনার মধ্য দিয়ে এলাকার আইনশৃঙ্গখলা পরিস্থিতির অবনতি ঘটার সমূহ সম্ভাবনা রয়েছে। পবিত্র রমজানের পবিত্রতা রক্ষা ও আইনশৃঙ্গখলা পরিস্থিতি শান্তিপূর্ন রাখতে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

জানতে জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী বলেন- ধর্মীয় অনুভূতি, রমজানের পবিত্রতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে উপজেলা নির্বাহী অফিসার মহোদয়-এর পরামর্শক্রমে উভয় পক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..