1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পুতিনের দুই মেয়ের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ৩৩৪ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: ইউক্রেইনের রাজধানী কিইভের কাছের বুচা শহরে ভয়াবহ নৃশংসতার ছবি সামনে আসার পর রাশিয়া এবং প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ওপর অর্থনৈতিক চাপ আরও বাড়াতে নতুন নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র।

সিএনএন জানায়, বুধবার ঘোষিত এই নিষেধাজ্ঞার কবলে পড়েছে রুশ প্রেসিডেন্ট পুতিনের দুই প্রাপ্তবয়স্ক মেয়েসহ দুটি বৃহত্তম ব্যাংক, কয়েকজন বিশিষ্ট ব্যক্তি এমনকী রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের স্ত্রী এবং মেয়েও।

মার্কিন যুক্তরাষ্ট্র বলেছে, কাতেরিনা ভ্লাদিমিরোভনা তিখোনোভা এবং মারিয়া ভ্লাদিমিরোভনা ভোরোন্টোভাকে পুতিনের প্রাপ্তবয়স্ক সন্তান হওয়ার কারণে নিষেধাজ্ঞার অধীনে রাখা হয়েছে। কেননা তারা এমন একজন ব্যক্তির সন্তান, যার সম্পত্তি এবং সম্পত্তির স্বার্থ অবরুদ্ধ করে রাখা হয়েছে।

নিষেধাজ্ঞার ঘোষণায় টিখোনোভাকে একজন টেক এক্সিকিউটিভ হিসাবে বর্ণনা করা হয়েছে। যার কাজ রাশিয়া সরকার এবং প্রতিরক্ষা শিল্পকে সমর্থন করা। তার বোন ভোরোন্টোভা রাষ্ট্রীয় অর্থায়নে পরিচালিত জেনেটিক্স গবেষণার প্রোগ্রামগুলির নেতৃত্ব দেন।

মার্কিন যুক্তরাষ্ট্র কেন পুতিনের কন্যাদের টার্গেট করছে তা জানতে চাইলে, বাইডেন প্রশাসনের একজন সিনিয়র কর্মকর্তা বলেছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ভেবেছে তারা তাদের বাবার কিছু সম্পদের নিয়ন্ত্রণে থাকতে পারে।

ইউক্রেনের বুচা শহরে যুদ্ধের ভয়াবহতা সামনে আসার পর মস্কোর ওপর অর্থনৈতিক চাপ বাড়াতে হোয়াইট হাউস এই পদক্ষেপ নিয়েছে বলে জানায় বিবিসি।

হোয়াইট হাউসের সূত্রে বিবিসি অনলাইন প্রতিবেদনে আরও বলা হয়, রাজধানী কিয়েভের কাছে বুচা শহরের রাস্তায় বেসামরিক লোকদের ছড়িয়ে ছিটিয়ে থাকা মৃতদেহের ছবি প্রকাশের পর ইউক্রেনে রাশিয়ান সৈন্যদের নৃশংসতার প্রমাণ করে। তারপর এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

রাশিয়া জানায়, কোনো প্রমাণ ছাড়াই ছবিগুলো বিশ্ববাসীর সামনে মঞ্চস্থ করেছে কিয়েভ কর্মকর্তারা।

বুচা হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার বলেন, ইউক্রেনে বড় যুদ্ধাপরাধের চেয়ে কম কিছু ঘটছে না।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..