1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে গৃহহীন ৫০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৪৪০ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় গৃহীন ৫০ পরিবারকে প্রধানমন্ত্রীর ঘরে উপহার। সারা বাংলাদেশের সাথে আলীনগর ইউনিয়নের রাজকান্দি এলাকায় ৫০ টি ভূমিহীন পরিবারের হাতে তুলে দেওয়া হবে দুই শতক জমিসহ একটি নতুন ঘর। ঘর পেয়ে উপকারভোগীদের মাঝে এবারের ঈদ হবে অন্যরকম।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগী পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে।

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের বরাদ্দের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পবিত্র ঈদের উপহার হিসেবে তৃতীয় পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন।

এ কার্যক্রমের আওতায় দেশব্যাপী প্রায় ৩২ হাজার ৯০৪টি পরিবারকে জমি ও ঘর হস্তান্তর করা হবে।

জানা য়ায়, তৃতীয় পর্যায়ের প্রতিটা ঘরে ব্যয় ধরা হয়েছে দুই লাখ ৫৯ হাজার ৫০০ টাকা। ঘরে বিদ্যুৎ ও নিরাপদ পানিরও সুব্যবস্থা রয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ঘরগুলো উপকারভোগীদের হাতে হস্তান্তর করা হয়। প্রথম পর্যায়ে বরাদ্দ ছিল ১ লাখ ৭১ হাজার টাকা। নীল, লাল ও সবুজ টিনশেডের প্রতিটি ঘরে রয়েছে ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি করে শোয়ার ঘর, একটি রান্নাঘর, টয়লেট এবং সামনে খোলা বারান্দা।

স্থানীয়ভাবে ইউনিয়নে জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠক করে তালিকা নিয়ে যাচাই বাছাই করে প্রশাসনের পক্ষ থেকে প্রকৃত উপকারভোগীদের তালিকা স্বচ্ছতার ভিত্তিতে প্রণয়ন করা হয়েছে বলে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হক জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হক বলেন, প্রথম ও দ্বিতীয় পর্যায়ের কাজের অভিজ্ঞতায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের এসব ঘরগুলো অধিকতর মজবুত, টেকসই ও গুণগত মান বৃদ্ধি করে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। প্রথম পর্যায়ে ৮৫টি ও দ্বিতীয় পর্যায়ে ৩৩০টি গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..