1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনলেন ইলন মাস্ক

  • আপডেট টাইম : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৪৮৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: টুইটারের পরিচালনা পর্ষদ ইলন মাস্কের ৪৪ বিলিয়ন ডলারের অধিগ্রহণ প্রস্তাব গ্রহণ করেছে। সোমবার (২৫ এপ্রিল) টুইটার এ ঘোষণা দিয়েছে।

মার্কিন ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এই কর্মকর্তা দুই সপ্তাহ আগে মন্তব্য করেছিলেন, টুইটারে অসাধারণ সম্ভাবনা রয়েছে, তিনি তা উদ্ঘাটন করবেন।

তিনি টুইটারে কন্টেন্ট রেস্ট্রিকশন ও ফেক অ্যাকাউন্ট নির্মূলে ধারাবাহিক পরিবর্তন আনার ঘোষণা দিয়েছেন।

টুইটার প্রাথমিকভাবে ইলন মাস্কের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল। তবে শেষ পর্যন্ত চুক্তি করায় এখন বিষয়টির অনুমোদনের জন্য শেয়ারহোল্ডারদের ভোট নেওয়া হবে।

এদিকে টুইটার কিনে নিতে ইলন মাস্কের চুক্তির খবরে শেয়ারবাজারে কিছু সময় কোম্পানিটির লেনদেন বন্ধ থাকে। পরে পুনরায় লেনদেন চালু হলে শেয়ারের দাম ৬ শতাংশ বৃদ্ধি পায়।

ফোর্বসের তথ্য অনুযায়ী ইলন মাস্ক বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ আনুমানিক ২৭৩.৬ বিলিয়ন ডলার। তিনি গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলা ছাড়াও মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান স্পেসএক্স পরিচালনা করছেন।

টুইটার কেনার চুক্তির ঘোষণা দিয়ে এক বিবৃতিতে ইলন মাস্ক বলেন, কার্যকর গণতন্ত্রের ভিত্তি বাকস্বাধীনতা এবং টুইটার হলো ডিজিটাল টাউন স্কোয়ার যেখানে মানুষের ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে বিতর্ক হয়।

ইলন মাস্ক টুইটার অধিগ্রহণ করতে কয়েকদিন আগেই একটি অর্থায়ন প্যাকেজ ঘোষণা করেছিলেন। তার ওই প্রস্তাবের পর টুইটারের নির্বাহী পর্ষদ এটি নিয়ে গুরুত্বের সঙ্গে চিন্তা-ভাবনা শুরু করে। টুইটারের অনেক অংশীদার চুক্তির সুযোগ হাতছাড়া না করার জন্য কোম্পানিটির প্রতি আহ্বান জানায়।

মাস্ক এতদিন টুইটারের ৯ দশমিক ১ শতাংশ শেয়ারের মালিক ছিলেন। তিনি সামাজিক যোগাযোগের মাধ্যমটির দ্বিতীয় বৃহত্তম শেয়ারহোল্ডার।

এর আগে ইলন মাস্ককে পরিচালনা বোর্ডে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছিল টুইটার। কিন্তু স্পেসএক্স টুইটারের সেই আহ্বান নাকচ করে দেয়। অন্যদিকে আগে টুইটারের বোর্ড অব ডিরেক্টরস মাস্কের কিনে নেওয়ার প্রস্তাবের বিরোধিতা করে নতুন একটি ধারা তৈরি করেছিল, যা মাস্কের পক্ষে বাজারের মাধ্যমে কোম্পানির ১৫ শতাংশের বেশি শেয়ার কিনে নেওয়াকে কঠিন করে তুলছিল।

গত শুক্রবার কোম্পানির বেশ কয়েকজন শেয়ারহোল্ডারের সঙ্গে মাস্কের সাক্ষাতের পরে টুইটারের পরিচালনা পর্ষদের চিন্তা-ভাবনায় পরিবর্তন আসে। বৃহস্পতিবার টেসলার সিইও ইলন মাস্ক বলেছিলেন, তিনি লেনদেনের অর্থায়নের জন্য ইতোমধ্যে ৪ হাজার ৬০০ কোটি ডলার প্রস্তুত রেখেছেন।

বিশ্বের শীর্ষ এ ধনী টুইটারের ক্রয়মূল্যের বেশিরভাগ অংশ ব্যক্তিগত অর্থ থেকে পরিশোধের আলোচনা করেন। টুইটার কেনার এই প্রক্রিয়ায় তিনি টেসলাকে জড়াবেন না বলেও জানান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..