1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে করোনায় মৃত্যু কমেছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ২৫০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। তবে গত ২৪ ঘণ্টায় বিশ্বে কমেছে মৃত্যু। করোনাভাইরাসে গত একদিনে আরও ৫ লাখ ৭১ হাজার ১০২ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও ১ হাজার ৪৯২ জনের।

আজ বৃহস্পতিবার সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৯০ লাখ ৪ হাজার ৭০৪ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮২ হাজার ৬২ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ১০২ জন এবং মৃত্যু হয়েছে ২২৭ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২২৬ জন এবং শনাক্ত হয়েছেন ৮৭ হাজার ৪৮৭ জন। ইতালিতে আক্রান্ত ৪২ হাজার ২৪৯ জন এবং মৃত ১১৫ জন। রাশিয়ায় আক্রান্ত ৪ হাজার ১০২ জন এবং মৃত্যু ৯৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৪৩ হাজার ৮৯৯ জন এবং মৃত্যু ২৯ জন। ফ্রান্সে মৃত ৯৬ জন এবং আক্রান্ত ৪০ হাজার ২৯৯ জন।

এছাড়া, ব্রাজিলে মৃত ১২১ জন এবং আক্রান্ত ২৩ হাজার ৩৯৮ জন। অস্ট্রেলিয়ায় মৃত ৫১ জন এবং আক্রান্ত ৫৭ হাজার ৮৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..